আইপিএলে নিজের লক্ষের কথা জানালেন সাকিব

গত বছর নিষেধাজ্ঞার কারণে আইপিএলে খেলতে পারেননি সাকিব আল হাসান। এক মৌসুম পর আইপিএলে খেলতে গিয়ে সাফল্য পেতে উদগ্রীব এই বাংলাদেশি তারকা।

ইএসপিএনক্রিকইনফফোকে এক সাক্ষাৎকারে সাকিব জানিয়েছেন, আইপিএলে এক ম্যাচে হাফ সেঞ্চুরি ও পাঁচ উইকেট নিতে চান তিনি।  

আইপিএলে রেকর্ড ভাঙতে চাওয়া প্রসঙ্গে সাকিব বলেন, ‘এক ম্যাচে হাফ সেঞ্চুরি করা ও পাঁচ উইকেট নেওয়ার লক্ষ্য আমার।’

বিশ্বসেরা এই অলরাউন্ডার আরও বলেন, ‘আমাদের দলের বোলিং বিভাগ সবচেয়ে শক্তিশালী। আর ২০১৪ সালের আইপিএল ছিল আমার নিজের সেরা টুর্নামেন্ট। সেবার ব্যাটিং ও বোলিং দুই বিভাগেই ভালো করেছিলাম।’

সাকিব টেস্টে এক ম্যাচে সেঞ্চুরি ও পাঁচ উইকেট নিয়েছেন দুইবার। অবশ্য টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত কোনো ক্রিকেটার এই রেকর্ড গড়তে পারেননি।

এদিকে সাত দিনের কোয়ারেন্টিন শেষে গতকাল রোববার কলকাতা নাইট রাইডার্স শিবিরে যোগ দিয়েছেন সাকিব। দলের সঙ্গে যোগ দিলেও নিজেদের মধ্যে হওয়া কলকাতার প্রথম প্রস্তুতি ম্যাচে খেলা হয়নি তাঁর।

কলকাতার সহকারী কোচ অভিষেক নায়ার জানিয়েছেন, খুব দ্রুত অনুশীলনে ফিরবেন এবং কলকাতার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও খেলবেন সাকিব।

এ ব্যাপারে অভিষেক বলেন, ‘কোয়ারেন্টিন শেষ করে ফিরেছেন সাকিব। আগামীকাল রোববার থেকে পুরোদমে অনুশীলন করবে সে। পাঁচ-ছয় সপ্তাহ খেলার বাইরে ছিলেন তিনি। তবে আইপিএল শুরুর আগে নিজেকে প্রস্তুত করার ভালো সুযোগ থাকছে সাকিবের।’

এবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন সাকিব। ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতার হয়ে খেলেছিলেন সাকিব। ২০১৮ সালে সাকিবকে ছেড়ে দেয় কলকাতা। এরপর দুই মৌসুম সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল মাতান সাকিব। আইসিসির নিষেধাজ্ঞার কারণে গত মৌসুমে সাকিবকে ছেড়ে দেয় হায়দরাবাদ। এবার আইপিএলের ১৪তম আসরের নিলামে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনে নেয় কলকাতা। তাঁর ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি।