আজই আইপিএল খেলতে উড়াল দিচ্ছেন মুস্তাফিজ

নিউজিল্যান্ডে দুঃস্বপ্নের মতো সফর শেষ করে আজ রোববার দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। ঢাকায় পা রেখে সবাই বাসায় ফিরলেও বিমানবন্দর থেকে ফেরেননি মুস্তাফিজুর রহমান। কারণ আজ বিকেলেই আইপিএল খেলতে ভারতে রওনা হবেন কাটার মাস্টার।

আজ বিকেল ৩.৩০ মিনিটের ফ্লাইটে ভারতে উড়াল দেবেন মুস্তাফিজ। নিউজিল্যান্ড থেকে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ফিরেছেন তিনি। বিমানবন্দর থেকে বের হলে ফের কোভিড টেস্ট করতে হবে। তাই সেখানেই অপেক্ষা করছেন তারকা ক্রিকেটার।

আসন্ন আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন মুস্তাফিজ। ভারতে পা রেখে সাতদিন কোয়ারেন্টিনে থাকবেন বাংলাদেশি তারকা। এরপর রাজস্থানের জার্সিতে দেখা যাবে তাঁকে। আগামী ৯ এপ্রিল থেকে মাঠে গড়াবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টটি। রাজস্থান প্রথম ম্যাচ খেলবে ১২ এপ্রিল। কোয়ারেন্টিন জটিলতার কারণে মুস্তাফিজকে প্রথম ম্যাচে পাচ্ছে না তাঁর দল।

রাজস্থানের হয়ে এবার প্রথম খেলবেন মুস্তাফিজ। এর আগে আইপিএলে দুটি দলে খেলেছিলেন মুস্তাফিজ। অভিষেকের পর প্রথম আসরে খেলেছিলেন ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। পরের মৌসুমে একই দলের হয়েই খেলেন।

২০১৮ সালে বাঁহাতি এই পেসারকে কিনে নিয়েছিল মুম্বাই ইন্ডিয়ানস। সেবার বল হাতে তেমন জ্বলে উঠতে পারেননি তিনি। পরের দুই মৌসুমে আর খেলেননি। এবার পুনরায় নিলাম থেকে তাঁকে কিনে নিয়েছে রাজস্থান রয়্যালস।