আজও ব্যর্থ সাকিব, জয়ের হ্যাটট্রিক কোহলির ব্যাঙ্গালুরুর

সাকিব

তৃতীয় ম্যাচে এসেও যেন উড়ছে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এবার তাদের শিকার কলকাতা নাইট রাইডার্স। চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে কলকাতাকে ৩৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে বিরাট কোহলির দল।

নিজেদের তৃতীয় ম্যাচে আজ পরস্পর মুখোমুখি হয় ব্যাঙ্গালুরু আর কলকাতা। আগের ম্যাচে প্রায় জেতা ম্যাচ হেরে গিয়েছিল শাহরুখ খানের দল। কিন্তু আজ তৃতীয় ম্যাচে লড়াই’ই করতে পারলো না আরসিবির সঙ্গে।

কোহলিদের দেয়া ২০৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৬৬ রানেই আটকে গেছে কলকাতা। যার ফলে পরাজয় স্বীকার করে নিতে বাধ্য হলো কেকেআর।

এই ম্যাচেও দারুণ ব্যর্থতার পরিচয় দিয়েছেন সাকিব আল হাসান। বল হাতে ২ ওভারে দিয়েছিলেন ২৪ রান। যে কারণে পরে আর তাকে বোলিংয়েই আনেনি কেকেআর অধিনায়ক। ব্যাটিংয়ে নেমে আজ কিছুটা রানের দেখা পেয়েছেন। আগের দুই ম্যাচের তুলনায় বেশি রান করেছেন।

তবে সেটা অনেক বল খরচ করে। স্ট্রাইক রেট নিতান্তই কম। ২৫ বলে তিনি করেছেন ২৬ রান। ১টি করে চার এবং ছক্কা। স্ট্রাইক রেট কেবল ১০৪। এমন খরুচে ইনিংস দিয়ে কোনো ভূমিকাই রাখতে পারলেন না সাকিব।

আরও পড়ুন…কলকাতার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে ব্যাঙ্গালুরু

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দেয়া ২০৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন কেকেআরের দুই ওপেনার নিতিশ রানা এবং শুভমান গিল। মাত্র ৯ বলে ২১ রান করে দলীয় ২৩ রানের মাথায় আউট হয়ে যান শুভমান।

এরপর দলীয় ৫৭ রানের মাথায় আউট হন রাহুল ত্রিপাথি। তিনি করেন ২০ বলে ২৫ রান। নিতিশ রানা আউট হন এর পরপরই। ১১ বলে ১৮ রান করে। ইয়ন মরগ্যান করেন ২৩ বলে ২৯ রান। দিনেশ কার্তিক আউট হন ৫ বলে ২ রান করে।

সাকিব আল হাসান আগের দুই ম্যাচে রানের দেখা পাননি। আজ কিছুটা রান করেছেন। তবে তা ছিল ব্যায়বহুল। ২৫ বলে ২৬ রান। আন্দ্রে রাসেল করেন ২০ বলে ৩১ রান। প্যাট কামিন্স ২ বলে করেন ৬ রান।

শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৬৬ রানে থমকে যায় কলকাতার ইনিংস। ৩ উইকেট নেন ১৫ কোটি রুপির বোলার কাইল জেমিসন। ২টি করে উইকেট নেন ইয়ুজবেন্দ্র চাহাল এবং হার্শাল প্যাটেল। ১ উইকেট নেন ওয়াশিংটন সুন্দর।