আনসার আল ইসলামের সক্রিয় সদস্য সাজ্জাত শাকিলকে গ্রেফতার করছে এটিইউ

ঢাকা: চট্টগ্রাম থেকে মো. সাজ্জাত হোসেন শাকিল (২১) নামে আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) এটিইউর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

মোহাম্মদ আসলাম বলেন, সোমবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানাধীন দরবেশহাট বাজারের নিউ দরবেশীয়া কম্পিউটার অ্যান্ড ডিজিটাল স্টুডিওতে অভিযান পরিচালনা করে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য মো. সাজ্জাত হোসেন শাকিলকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ২টি অ্যান্ড্রয়েড মোবাইল সেট, ৩টি সিম কার্ড, একটি ল্যাপটপ, উগ্রবাদী বই জব্দ করা হয়েছে।

তিনি বলেন, মো. সাজ্জাত হোসেন শাকিল ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস ও ভীতি, দেশে অস্থিরতা, অনলাইন ও সাইবার স্পেসের মাধ্যমে প্রচার-প্রচারণা, জননিরাপত্তা বিপন্ন করা, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি গ্রহণ করে আসছিল। সে আনসার আল ইসলামের মতাদর্শ প্রচারের জন্য চারটি ফেসবুক আইডি ব্যবহার করত।

তিনি বলেন, গোপনীয় তথ্য এবং প্রচারণা চালানোর জন্য সে তার সহযোগীদের নিয়ে একাধিক এনক্রিপ্টেড চ্যাট গ্রুপ ও মেসেঞ্জার গ্রুপের অ্যাডমিন হিসেবে ২০১৯ সাল থেকে তথাকথিত খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে নানাবিধ তৎপরতা চালিয়ে আসছিল। এ ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা হয়েছে।

প্রভাতনিউজ/এবিএস