আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পেরেরা

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কা দলের অলরাউন্ডার থিসারা পেরেরা। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন ৩২ বছর বয়সী এই অলরাউন্ডার।

গত কয়েকদিন ধরেই শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) আশেপাশে গুঞ্জন, সিনিয়রদেরকে দলে না রেখেই ভবিষ্যৎ ওয়ানডে দলের কথা ভাবছে লঙ্কান ক্রিকেট। ৩২ বছর বয়সী এই অলরাউন্ডারের সিদ্ধান্তটা এল এর মধ্যেই। বিষয়টি স্থানীয় সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছে এসএলসি সূত্রও।

বেশ কিছুদিন ধরেই শ্রীলঙ্কায় মিডিয়ায় গুঞ্জন উঠেছে সীমিত ওভারের ফরম্যাট থেকে বাদ পড়ছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিমুথ করুনারত্নে, দীনেশ চান্দিমাল, থিসারা পেরেরা ও লাহিরু থিরিমান্নের মতো সিনিয়র ক্রিকেটাররা। মূলত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২৩ ওয়ানডে বিশ্বকাপকে মাথায় রেখে দল সাজানোর পরিকল্পনা করছে শ্রীলঙ্কা ক্রিকেটের নির্বাচক ও প্রধান কোচ মিকি আর্থার।

সেটি থেকেই হুট করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন লঙ্কান দলের ৩২ বছর বয়সী অলরাউন্ডার। তবে নিজ থেকে এখনো কারণ খোলাসা করেননি থিসারা পেরেরা। সীমিত ওভার থেকে সিনিয়রদের বাদ দিয়ে তরুণ ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকাদের নিয়ে দল গঠন করছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

২০০৯ সালে ভারতের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় থিসারা পেরেরার। অভিষেকের পর থেকে শ্রীলঙ্কার হয়ে ১৬৬টি ওয়ানডে খেলেছেন এই অলরাউন্ডার। এই সময়টায় ব্যাট হাতে ১৯.৯৮ গড়ে করেছেন ২৩৩৮ রান, সেঞ্চুরি রয়েছে মাত্র একটি। ওয়ানডেতে গড়পড়তা মানের ব্যাটসম্যান হলেও বল হাতে ১৬৬ ওয়ানডেতে নিয়েছেন ১৭৫ উইকেট।

ওয়ানডে বাদেও শ্রীলঙ্কার হয়ে খেলেছেন ৮৪টি টি-টোয়েন্টি। ৮৪ টি-টোয়েন্টিতে ২৩.১৫ গড়ে করেছেন ১২০৪ রান। বল হাতে নিয়েছেন ৫১টি উইকেট।