আমরা বিএনপির এজেন্টদের বের করে দিইনি : আ.লীগ প্রার্থী

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ হাবিব হাসান ভোট দিয়েছেন। ভোট দেওয়ার পর প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বলেন, ‘আমি জয়ের ব্যাপারে শতভাগ নিশ্চিত। ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করছে। আমি সকাল থেকে বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখেছি। ভোটার উপস্থিতি ভালোই রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ সংখ্যা আরো বাড়বে বলে আশা করি।’

নৌকা মার্কার প্রার্থী হাবিব হাসান তাঁর স্ত্রী, ছেলেমেয়ে ও দুই ভাইকে সঙ্গে নিয়ে আজ বৃহস্পতিবার সকাল পৌনে ১০টায় উত্তরার ৫ নম্বর সেক্টরের আইইএস স্কুল কেন্দ্রে ভোট দেন। এরপর তিনি সেখানে উপস্থিত গণমাধ্যমের সঙ্গে কথা বলেন।

আজকের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরুর পরপরই বিএনপির প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন অভিযোগ করে বলেন, প্রায় প্রতিটি কেন্দ্র থেকে তাঁদের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে বহিরাগতদের এনে জড়ো করেছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা।

বিএনপির অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের প্রার্থী বলেন, ‘এটা তাদের অতীতের কথা। তারা নির্বাচন এলেই এ ধরনের কথা বলে, অভিযোগ করে।’

‘আমাদের সঙ্গে জনগণ আছে, আমাদের কোনো বহিরাগত প্রয়োজন নেই। বিএনপি এখানে বহিরাগতদের এনেছে। আমরা বিএনপির কোনো এজেন্টকেও বের করে দিইনি’, যোগ করেন নৌকা মার্কার প্রার্থী।

আজ সকাল ৮টা থেকে এই উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত এই ভোটগ্রহণ চলবে। ভোটকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ঢাকা-১৮ আসনে প্রার্থী দিয়েছে প্রধান তিন রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ ছয়টি দল। এ ছাড়া আজ সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনেও ভোটগ্রহণ হচ্ছে। সেখানে প্রতিদ্বন্দ্বিতায় আছেন শুধু আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী।