আর্সেনালকে হারিয়ে শীর্ষে টটেনহ্যাম

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে আর্সেনালকে সহজেই হারাল টটেনহ্যাম। সন-হিয়ুং মিন ও হ্যারি কেনের গোলে ফের টেবিলের শীর্ষে ফিরল হোসে মরিনহোর দল।

রোববার নিজেদের মাঠে আর্সেনালকে ২-০ গোলে হারায় টটেনহ্যাম। ২৭৭ দিন পর টটেনহ্যামের দর্শকরা মাঠে খেলা দেখার সুযোগ পায়। ম্যাচ জুড়ে উৎসব করেছে তারাই। তবে আর্সেনাল শুরু থেকে বল দখলে এগিয়ে থাকলেও তাদের আক্রমণে ছিল না তেমন ধার।

ম্যাচের ১৩ মিনিটে সন-হিয়ুং মিন দলকে এগিয়ে দেন। নিজেদের অর্ধ থেকে কেইনের বাড়ানো বল ধরে বাঁ দিক দিয়ে এগিয়ে যান সন। ডিফেন্ডারদের প্রতিরোধের সুযোগ না দিয়ে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে ওপরের কোণা দিয়ে ঠিকানা খুঁজে নেন দক্ষিণ কোরিয়ার এই ফরোয়ার্ড।

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন হ্যারি কেন। সনের পাসে ছয় গজ বক্সের কোণা থেকে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন কেইন। বল ক্রসবারের নিচের দিকে লেগে জালে জড়ায়। পেশাদার ক্যারিয়ারে কেইনের এটা ২৫০তম গোল। ২-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় টটেনহ্যাম।

বিরতির পর কয়েকবার আক্রমণে উঠলেও টটেনহ্যামের রক্ষণ ভাঙতে পারেনি আর্সেনাল। প্রথমার্ধে ২ গোল দিলেও দ্বিতীয়ার্থে আর্সেনালের জালের দেখা পায়নি মরিনহোর শিষ্যরা। ফলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এমন হারে আর্সেনাল আরেকটা হতাশার দিন কাটাল। লিগে শেষ সাত ম্যাচের পাঁচটিতেই হারল দলটি। ১১ ম্যাচে ৪ জয় ও ২ ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে তারা আছে ১৫তম স্থানে।

সমান ম্যাচে ৭ জয় ও ৩ ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে টটেনহ্যাম। ২২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছে চেলসি।