আল্লাহর পর রাজনীতিতে শক্তি জনগণ : নিক্সন চৌধুরী

রাজনীতিতে জনগণই সব ক্ষমতার অধিকারী বলে মন্তব্য করেছেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরী। তিনি বলেছেন, ‘আল্লাহর পর যদি রাজনীতিতে কোনো শক্তি থাকে তবে তা হলো জনগণ। তার পরে কেউ নেই।’

আজ বৃহস্পতিবার বিকেলে মাদারীপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নিক্সন চৌধুরী বলেন, ‘আমি কিন্তু ভাই বড় নেতা বলতে কিছু চিনি না। আমি রাজনীতিতে যা দেখছি, আমার উত্থান হয়েছে বড় এক নেতার পতন দিয়ে। যাকে দক্ষিণবঙ্গের সিংহ পুরুষ বলে জানত, তাকে বিড়ালের মতো ভেঙেচুড়ে যেতে হয়েছে। এটাই জনগণের শক্তি।’

‘আমার চোখে দেখা ফরিদপুরের বিশাল এক নেতা, যে নেতার জন্য ফরিদপুরের আওয়ামী লীগের মানুষ নির্যাতিত হয়েছে। সেই নেতারও কিন্তু একদিন পতন হয়েছে’, যোগ করেন তিনি।

জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহমেদ মোল্লার সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণদের উপস্থাপনায় সভায় আরও বক্তব্য দেন- মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, রাজৈর পৌর মেয়র নাজমা রশীদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রিপন গাজী, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান মুকিম প্রমুখ।