উড়তে থাকা উইলিয়ামসন হাঁকালেন চতুর্থ ডাবল সেঞ্চুরি

নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটে বইছে রানের বন্যা। পাকিস্তানের বিপক্ষে চলমান টেস্টসহ সর্বশেষ তিন টেস্টের দুটিতেই হাঁকিয়েছেন ডাবল সেঞ্চুরি। আর একটিতে সেঞ্চুরি। পিতৃত্বকালীন ছুটিতে থাকায় একটি টেস্ট খেলতে পারেননি।

ক্রাইস্টচার্চে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে উইলিয়ামসন ক্যারিয়ারের চতুর্থ ডাবল হাঁকান। ৩২৭ বলে ২৪টি চারের মারে ২০০ রান স্পর্শ করেন এই কিউই অধিনায়ক। এর আগে গতকাল টেস্টের দ্বিতীয় দিন ১৪০ বলে ১০০ রান করেছিলেন তিনি। শেষ পর্যন্ত আউট হন ২৩৮ রান করে।

পাকিস্তানের বিপক্ষেই প্রথম টেস্টে হাঁকিয়েছেন সেঞ্চুরি।  এর আগের সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেন ক্যারিয়ার সেরা ২৫১ রানের ইনিংস। এই টেস্টে আরও একটি মাইলফলকে নাম লেখান বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। স্যার ডোনাল্ড ব্র্যাডম্যানকে ছাড়িয়ে যান টেস্ট ক্রিকেটে ৭ হাজার রান পূর্ণ করেন । টেস্ট ক্রিকেটে ব্র্যাডম্যানের রান ৬৯৯৬।

এ ছাড়া তৃতীয় কিউই ব্যাটসম্যান হিসেবে ৭ হাজার রানের ক্লাবে নাম লেখান উলিয়ামসন। স্টিফেন ফ্লেমিং ৭১৭২ ও রস টেইলর ৭৩৭৯ রান নিয়ে উইলিয়ামসনের সামনে আছেন। যেভাবে এগোচ্ছেন তিনি তাদেরও ছাড়িয়ে যাবেন দ্রুত।

পাকিস্তানের দেওয়া ২৯৭ রানের লিডকে সামনে রেখে খেলতে নেমে উলিয়ামসনের ডাবল আর হ্যানরি নিকোলসের দেড়শ রানে ভর করে রানের পাহাড় গড়ছে কিউইরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ ছয় উইকেট হারিয়ে ৫৯৫ রান। পাকিস্তানের সামনে লিড ২৯৭ রান।