ওয়ানডেতে দুর্দান্ত ফখর, জায়গা পেলেন টি-টোয়েন্টিতেও

ওয়ানডে ক্যারিয়ারে দারুণ সময় পার করছেন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের বাঁ-হাতি ওপেনার ফখর জামান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের পর এবার টি-টোয়েন্টি দলেও জায়গা পেলেন তিনি। আসন্ন দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে জার্সিগায়ে মাঠে দেখা যাবে তাকে।

দক্ষিণ আফ্রিকা সফরের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতেছে সফররত পাকিস্তান। এই সিরিজে ব্যাট হাতে সর্বোচ্চ রান সংগ্রহকারী হলেন পাকিস্তানি ওপেনার ফখর জামান। প্রথম ম্যাচে মাত্র ৮ রানে সাজঘরে ফিরলেও পরের দুই ম্যাচে টানা সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। আর দ্বিতীয় ম্যাচে তো অল্পের জন্যই ডাবল সেঞ্চুরি হাতছাড়া হয়েছে তার। তিন ম্যাচে ১০২.৬৬ গড়ে ৩০২ রান করে পাকিস্তানকে সিরিজ জেতানোর পাশাপাশি নিজে পেয়েছেন সিরিজসেরা খেলোয়াড়ের পুরস্কার।

দুর্দান্ত এই পারফরম্যান্সের সুবাদে পাকিস্তান ক্রিকেট বোর্ড(পিসিবি) থেকে পুরস্কারই পেলেন ফখর। ডাক পেয়েছেন টি-টোয়েন্টিতে। এই স্কোয়াডে পরিবর্তন এসেছে। লেগস্পিনিং অলরাউন্ডার শাদাব খানের পরিবর্তে নেয়া হয়েছে আরেক লেগস্পিনার জাহিদ মোহাম্মদকে।

ওয়ানডে সিরিজের পর এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। এরপর জিম্বাবুয়ে যাবে তারা। সেখানে রয়েছে দুই টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড:

বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, মোহাম্মদ হাফিজ, হায়দার আলি, শারজিল খান, দানিশ আজিজ, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, উসমান কাদির, হাসান আলি, আরশাদ ইকবাল, শাহীন শাহ আফ্রিদি ও জাহিদ মোহাম্মদ।