ওয়েস্ট ইন্ডিজ থেকে পর্যবেক্ষক দল আসছে বাংলাদেশে

আগামী বছরের শুরুতে বাংলাদেশ সফরে আসার কথা ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দলের। তবে সফরে আসার আগে করোনা পরিস্থিতিতে বাংলাদেশে খেলা নিরাপদ কি না, সেটা দেখতে উইন্ডিজ থেকে পর্যবেক্ষক দল আসবে।

আগামী ২৮ নভেম্বর দুই সদস্যের দল পাঠাবে ওয়েস্ট ইন্ডিজ। খবরটি সংবাদিকদের নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

ক্রিকেট উইন্ডিজের (সিডব্লিউআই) মেডিকেল বিভাগের একজন ও নিরাপত্তা বিভাগের একজন সদস্য বাংলাদেশে আসবেন। এ ব্যাপারে গতকাল মঙ্গলবার সাংবাদিকদের আকরাম খান বলেন, ‘২৮ তারিখ আসছেন দুজন সদস্য। একজন মেডিকেলের, একজন সিকিউরিটির। ভেন্যু যেগুলো আছে— ঢাকা এবং চট্টগ্রাম—দুটো জায়গায়ই তাঁরা যাবেন। ভালোভাবে দেখে তাঁরা তাঁদের রিপোর্টটা পাঠাবেন। সিরিজটি নিয়ে কথাবার্তায় আমরা অনেক এগিয়েছি। এই সিরিজটা হওয়ার সম্ভাবনা অনেক ভালো।’

সবকিছু ঠিক থাকলে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটি দিয়ে করোনা বিরতি কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ।

বর্তমানে ছুটিতে আছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। আগামী দু-একদিনের মধ্যে তিনি চলে আসবেন বলে জানিয়েছেন আকরাম খান। তবে জাতীয় দলের কোনো খেলা না থাকায় বাকি কোচরা আরো কিছুদিন ছুটিতেই থাকছেন।

এদিকে এক রাউন্ড হয়েই স্থগিত হয়ে আছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। টুর্নামেন্টটি আর মাঠে গড়ানোর সম্ভাবনা দেখছেন না আকরাম খান। তিনি বলেন, ‘ঢাকা প্রিমিয়ার লিগ করাটা কঠিন। ১২টা দল আছে, প্র্যাকটিস সেশন আছে, বলয় তৈরি করাটাও কিন্তু কঠিন। কিন্তু বোর্ডের আন্ডারে যে টুর্নামেন্ট করি যেমন বিপিএল, সেটা কিন্তু দুটো ভেন্যুতে আমরা করতেই পারি।’

করোনা বিরতি কাটিয়ে দেশের মাটিতে ক্রিকেট ফিরিয়েছে বিসিবি। প্রথমে ওয়ানডে টুর্নামেন্ট দিয়ে ক্রিকেট ফেরায় বোর্ড। এরপর গতকাল মঙ্গলবার থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ।