করোনার টিকা নিয়ে বিশৃঙ্খলা নয় : প্রধানমন্ত্রী

করোনার টিকা দেওয়ার জন্য সবাইকেই নিবন্ধনের পর অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ক্ষেত্রে যেন বিশৃঙ্খলা না হয়, সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে আয়োজিত দেশের ২০টি জেলার ৭০টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত ভিশন সেন্টারের উদ্বোধনকালে এ কথা বলেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাস এরই মধ্যে আমাদের দেশের যথেষ্ট ক্ষতি করেছে। আমি বলব পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা, হাত ধোওয়া, মাস্ক পরে থাকা—এই নিয়মগুলো মানতে হবে। যদিও আমরা টিকা দেওয়া শুরু করেছি, টিকাদান কর্মসূচি অব্যাহত আছে। টিকা দেওয়ার সময় একটা কথা বলব, প্রত্যেকের নাম রেজিস্ট্রেশন করতে হবে। সেন্টারে যাবেন, রেজিস্ট্রেশন করবেন, এরপর আপনাদের অপেক্ষা করতে হবে। যখন আপনার সময় আসবে, ডাকবে তখন আসবেন। এ নিয়ে এখন পর্যন্ত কোনো বিশৃঙ্খলা হয়নি এবং যাতে না হয় এ ব্যাপারে বিশেষভাবে লক্ষ্য রাখতে হবে।’

করোনার টিকা নেওয়ার পরও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। এ সময় স্বাস্থ্য খাতে, বিশেষ করে চোখের সেবাদানে সরকারের নেওয়া পদক্ষেপ তুলে ধরে প্রধানমন্ত্রী জানান, পর্যায়ক্রমে সব উপজেলায় করা হবে কমিউনিটি ভিশন সেন্টার। তিনি বলেন, চিকিৎসা সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়াই সরকারের লক্ষ্য।