করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী রুডি গুইলিয়ানি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ট্রাম্পের নির্বাচনী মামলা পরিচালনাকারী এই আইনজীবী এখন হাসপাতালে ভর্তি রয়েছেন।

প্রেসিডেন্ট ট্রাম্প এক টুইট বার্তায় বলেছেন, দ্রুত সুস্থ হয়ে উঠুন রুডি, আমাদের কাজ চালিয়ে যেতে হবে। ট্রাম্পের ঘনিষ্ঠ পরিসরে করোনায় আক্রান্ত হওয়াদের মধ্যে গুইলিয়ানিই সবশেষ ব্যক্তি।

বিবিসি বলছে, করোনার বিধিনিষেধ না মানায় প্রেসিডেন্ট ও তার টিমের সদস্যরা ধারাবাহিকভাবে সমালোচনার শিকার হচ্ছেন। গত অক্টোবরে ট্রাম্প নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলেন।

মার্কিন গণমাধ্যম জানিয়েছে, রোববার ওয়াশিংটনের মেডস্টার জর্জটাউন ইউনিভার্সিটি হসপিটালে ভর্তি হয়েছেন ৭৬ বছর বয়সী গুইলিয়ানি।

এক টুইট বার্তায় নিউইয়র্কের সাবেক এই মেয়র তার শুভাকাক্ষীদের ধন্যবাদ জানিয়েছেন। এসময় তিনি ‘দ্রুত সুস্থ’ হয়ে উঠছেন বলেও জানান।

গুইলিয়ানির ছেলে অ্যান্ড্রু গুইলিয়ানিও গত মাসে করোনায় আক্রান্ত হয়েছিলেন। হোয়াইট হাউজের কর্মকর্তা অ্যান্ড্রু এক টুইটে জানিয়েছেন, তার বাবা ‘ভালো বোধ’ করছেন।

এদিকে গুইলিয়ানির শরীরে করোনার কোনও লক্ষণ আছে কিনা বা তিনি কখন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে তা এখনও স্পষ্ট নয়।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় জানিয়েছে, যুক্তরাষ্ট্রে প্রায় ১ কোটি ৪৬ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২ লাখ ৮১ হাজার ২৩৪ জন, যা একক কোনও দেশ হিসেবে সর্বোচ্চ।