করোনায় আরও সাড়ে ৫ হাজার মৃত্যু

ঢাকা: করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ৪১৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৯৯ হাজার ৩৮৫ জন।

গতকাল রোববার (১২ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৯৯ লাখ ৮২ হাজার ৬২২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৩ লাখ ১৭ হাজার ৬১৬ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৪১৪ জন এবং মারা গেছেন ৪৪৬ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ১৭১ জন এবং সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ২৮৮ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ৭৩ জন এবং মারা গেছেন ১৩২ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৭২০ জন এবং মারা গেছেন ৬৫ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৫৪২ জন এবং মারা গেছেন ২৭৭ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১৩৩ জন এবং মারা গেছেন ৪৪৬ জন। ব্রাজিলে মারা গেছেন ১২৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৩৫৫ জন।

এ ছাড়া করোনায় গত ২৪ ঘণ্টায় ইরানে ৫৮ জন, তুরস্কে ১৯১ জন, পোল্যান্ডে ৪৮৬ জন, ফিলিপাইনে ১৩৫ জন, মেক্সিকোতে ১৯৯ জন এবং ভিয়েতনামে ২০৯ জন মারা গেছেন।

প্রভাতনিউজ/এবিএস