করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ৫৯, শনাক্ত ৬৪৬৯: স্বাস্থ্য অধিদপ্তর

কয়েকদিন ধরে দেশে সর্বোচ্চ সংখ্যক ব্যক্তি নভেল করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে। প্রতিদিন হচ্ছে নতুন নতুন রেকর্ড। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ছয় হাজার ৪৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত বছর দেশে করোনা শনাক্ত হওয়ার পর এটিই একদিনে সর্বোচ্চ সংখ্যক আক্রান্তের সংখ্যা। এ নিয়ে দেশে মোট ছয় লাখ ১৭ হাজার ৭৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। 

করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি মৃত্যুর সংখ্যাও বেড়েছে। গতকাল বুধবার দেশে ৫২ জন করোনায় মারা গেলেও গত ২৪ ঘণ্টায় একই কারণে ৫৯ জন মারা গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে নয় হাজার ১০৫ জনে দাঁড়িয়েছে। 

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৫৩৯ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ৪৪ হাজার ৯৩৮ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২২৬টি ল্যাবে ২৮ হাজার ১৯৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ২৮ হাজার ১৯১টি। নমুনা শনাক্তের হার ২২ দশমিক ৯৪ শতাংশ। এ পর্যন্ত দেশে মোট ৪৬ লাখ ৯৮ হাজার ৭৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ৫৯ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৩৫ জন ও নারী ২৪ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ছয় হাজার ৮৪৭ জন ও নারী দুই হাজার ২৫৮ জন।

এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন ও ষাটোর্ধ্ব ৩০ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৪০ জন, চট্টগ্রাম বিভাগের পাঁচজন, রাজশাহী বিভাগের দুইজন, খুলনা বিভাগের চারজন, বরিশাল বিভাগের একজন, সিলেট বিভাগের পাঁচজন ও রংপুর বিভাগের দুইজন। এ ছাড়া হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৫৭ জন ও বাড়িতে নতুন দুইজন।