করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ৮, শনাক্ত ৩৮৫: স্বাস্থ্য অধিদপ্তর

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মারা গেছেন আট হাজার ৪০৮ জন। গত একদিনে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৮৫ জন। আর সুস্থ হয়েছেন ৮১৭ জন।

রবিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা দেশের ২১৪টি ল্যাবে ১৩ হাজার ৪১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত ৪০ লাখ ৪৪ হাজার ২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ৪৬ হাজার ২১৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত একদিনে যারা মারা গেছেন ৮ জন। তাদের মধ্যে ছয়জন পুরুষ ও দুই জন নারী। এর মধ্যে ৩১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫০ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন ও ষাটোর্ধ্ব চারজন। এ পর্যন্ত করোনায় ৮ হাজার ৪০৮ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে গত এক দিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৮১৭ জন রোগী করোনা থেকে সুস্থ হয়েছেন। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৯৬ হাজার ৯২৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৮৭ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৯৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।