কাঁচা রাস্তা পাকা করণের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন

জাবেদ,কুড়িগ্রাম প্রতিরিধি:

শুক্রবার(২৬ ফেব্রুয়ারি) সকালে কুড়িগ্রাম ধরলা সেতুর পূর্বদিকে কুড়িগ্রাম-নাগেশ্বরী সড়কে ৩ ঘন্টাব্যাপী এলাকাবাসীর উদ্যোগে কাঁচা রাস্তা পাকা করণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

এলাকাবাসীর ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন সাবেক চেয়ারম্যান আব্দুল মালেক, ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ পাতান আলী, শিক্ষক ইউনুস আলী মাষ্টার, নুর ইসলাম মাষ্টার, বিমল সরকার, ববিতা আক্তার প্রমুখ।

বক্তারা বলেন কুড়িগ্রাম সদর উপজেলার চার ইউনিয়নের মানুষদের যোগাযোগের একমাত্র মাধ্যম ধরলা সেতুর পূর্বদিক থেকে কাঁচিচর হয়ে চাঁন্দের খামার পর্যন্ত ৬ কিলোমিটারারের এই রাস্তা। দীর্ঘদিন ধরে রাস্তাটি কাঁচা অবস্থায় থাকার কারণে দূর্ভোগ পোহাতে হচ্ছে ঘোগাদহ, ভোগডাঙ্গা,নাগেশ্বরী, সদর কুড়িগ্রাম এই চার ইউনিয়নের ১০টি গ্রামের বাসিন্দাদের। বিশেষ করে জরুরী অবস্থায় রোগী পরিবহন, হাট-বাজারের পণ্য পরিবহনসহ স্কুল-কলেজের শিক্ষার্থীদের নানা সমস্যা নিয়ে এই কাঁচা রাস্তা দিয়ে চলাচল করতে হচ্ছে।

মানববন্ধন ও বিক্ষোভ চলাকালীন সময়ে ধরলা সেতুর দুই দিকে যান চলাচলে ব্যাঘাত ঘটে, এছাড়াও এ সময় মাঠ দিবসের কর্মসূচিতে অংশ নিতে আসা কৃষি মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোঃ মেসবাহুল ইসলামসহ প্রশাসনের কর্মকর্তাগনও আটকে পড়েন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে যান চলাচল স্বাভাবিক হয় এবং সদর উপজেলার চেয়ারম্যান ও আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ আমান উদ্দিন আহমেদ মঞ্জু ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীকে পাকা রাস্তা করে দেবার আস্বস্ত করলে বিক্ষোভ কর্মসূচিটি শেষ হয়।