কাতার বিশ্বকাপের সপ্তম ভেন্যুর উদ্বোধন

ঢাকা: আগামী বছর নভেম্বর-ডিসেম্বরে বসছে কাতার বিশ্বকাপ। আসরটি শুরু হতে বাকি প্রায় এক বছর। এরই মধ্যে কাতার বিশ্বকাপের ভেন্যুগুলোর উদ্বোধন হচ্ছে। আরব কাপকে সামনে রেখে কাতার বিশ্বকাপের অন্যতম ভেন্যু আল বায়াত স্টেডিয়াম খুলে দেওয়া হয়েছে। স্বাগতিক কাতার ও বাহরাইনের মধ্যকার উদ্বোধনী ম্যাচ দিয়ে আল বায়াত স্টেডিয়াম খুলে দেওয়া হয়েছে।

আগামী বছর নভেম্বর-ডিসেম্বরে বসছে কাতার বিশ্বকাপ। আসরটি শুরু হতে বাকি প্রায় এক বছর। এরই মধ্যে কাতার বিশ্বকাপের ভেন্যুগুলোর উদ্বোধন হচ্ছে। আরব কাপকে সামনে রেখে কাতার বিশ্বকাপের অন্যতম ভেন্যু আল বায়াত স্টেডিয়াম খুলে দেওয়া হয়েছে। স্বাগতিক কাতার ও বাহরাইনের মধ্যকার উদ্বোধনী ম্যাচ দিয়ে আল বায়াত স্টেডিয়াম খুলে দেওয়া হয়েছে।

খলিফা ইন্টারন্যাশনাল, আল জানুব, এডুকেশন সিটি, আহমাদ বিন আলী ও আলী থুমানার পর বিশ্বকাপের ষষ্ঠ ভেন্যু হিসেবে আল বায়াত স্টেডিয়াম উদ্বোধন করা হয়েছে। আল বায়াত স্টেডিয়ামে কাতার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে।

কাল আরব কাপের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফিফা সভাপতি গিয়ান্নি ইফান্তিনো। কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি টুর্নামেন্টের উদ্বোধন করেন।

কাতারের রাজধানী দোহা থেকে ৪৬ কিলোমিটার উত্তরে শহর আল খোরে অবস্থিত এই আল বায়াত স্টেডিয়ামে দর্শক ধারণক্ষমতা ৬০ হাজার। আগামী বছর অনুষ্ঠেয় কাতার বিশ্বকাপের অন্যতম ব্যস্ততম ভেন্যু হিসেবে এই স্টেডিয়ামকে বিবেচনা করা হচ্ছে। সেমিফাইনালসহ গ্রুপ নয়টি ম্যাচ এখানে অনুষ্ঠিত হবে।

প্রভাতনিউজ/এনজে