কাদের মির্জার ঘনিষ্ঠ সহচরসহ আটক ৩

নোয়াখালী

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সেকেন্ড ইন কমান্ড হিসেবে পরিচিত নাজিম উদ্দিন মিকনসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

আটক অন্যরা হলো, মিকনের সহযোগী নুর উদ্দিন খাজা ও একরাম উদ্দিন।

মঙ্গলবার ভোরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে সাঁড়াশি অভিযান চালিয়ে পার্শ্ববর্তী কবিরহাট বাজারের পাশের একটি গোপন আস্তানা থেকে তাদেরকে আটক করা হয়।

আটক নাজিম উদ্দিন মিকন সিরাজপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মৃত ফকির উদ্দিন কামালের ছেলে ও কাদের মির্জার স্বঘোষিত কমিটি সিরাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

অন্যদিকে নুর উদ্দিন খাজা সিরাজপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ছায়দুল হক মেম্বারের ছেলে ও ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক। এছাড়া অপর আটককৃত একরাম উদ্দিন কবিরহাট পৌরসভার ২নং ওয়ার্ডের ফতেহপুর গ্রামের ওজি উল্যার ছেলে।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনি আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ।

তিনি বলেন, মিকন পুলিশের খাতায় মোস্ট ওয়ান্টেড আসামি। তাছাড়া তিনি সোমবার বসুরহাট কলাবাগানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর নবী চৌধুরীকে গুলি ও পিটিয়ে পা ভেঙে দেয়ার ঘটনায় অন্যতম অভিযুক্ত। তার বিরুদ্ধে পুলিশ অ্যাসল্ট, বিস্ফোরক, দাঙ্গাহাঙ্গামা, অপহরণ, চাঁদাবাজিসহ সাতটি মামলা রয়েছে।

জানা গেছে, স্থানীয়ভাবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচনসহ বিভিন্ন বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিরাজপুরের চেয়ারম্যান নুর নবী চৌধুরীর সাথে মিকনের পূর্ব বিরোধ ছিল। এক সময় বাদলের অনুসারী হিসেবে কাজ করলেও সাম্প্রতিক সময়ে মিকন কাদের মির্জার খুব ঘনিষ্ঠ হয়ে ওঠেন।