কালকের মধ্যেই নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা: সিইসি

0
26

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। আগামীকালের মধ্যেই মামলা করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

বুধবার (১৪ অক্টোবর) আগারগাঁও নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা এই তথ্য জানান। এর আগে সিইসির সভাপতিত্বে ঢাকা-৫ ও ১৮ আসনের উপ-নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে কমিশন।

সিইসি কে এম নুরুল হুদা বলেন, ফরিদপুর নিয়ে আমাদের সিদ্ধান্ত হয়ে গেছে। সংসদ সদস্য নিক্সন সাহেবের বিরুদ্ধে আমরা মামলা করবো। নির্বাচনবিধি বহির্ভূত আচরণের জন্য আমাদের কাছে যথেষ্ট আলামত আছে, সেজন্য মামলা হবে। থানায় তদন্ত করে যেরকম পাবে, সেরকম আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আচরণবিধি ভঙ্গের বাইরেও যদি কোনও অনিয়ম থেকে থাকে, সেগুলো নিয়ে আরেকটা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্তি সচিবের নেতৃত্বে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

প্রসঙ্গত, ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান নিক্সন চৌধুরী চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানাকে (টিএনও) গালিগালাজ করেছেন বলে অভিযাগ উঠেছে। এরকম একটি অডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরবর্তীতে সংবাদ সম্মেলন করে নিক্সন চৌধুরী দাবি করেন, তার কণ্ঠ এডিট করা হয়েছে। তিনি বলেন, আমি যদি কোনো আইন ভঙ্গ করে থাকি অবশ্যই আমার বিরুদ্ধে মামলা হবে। কিন্তু আমি আইন ভঙ্গ করে থাকলে ডিসিও আইন ভঙ্গ করেছেন।