খসরুর প্রতি সম্মান, আজ বসছে না হাইকোর্ট

হাইকোর্ট,খসরু

সাবেক আইনমন্ত্রী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদ্য প্রয়াত সভাপতি অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর প্রতি সম্মান দেখিয়ে আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) আপিল ও হাইকোর্ট বিভাগ বসছে না। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে সকাল পৌনে ৯টায় লাশবাহী ফ্রিজিং গাড়িতে আবদুল মতিন খসরুর মরদেহ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি চত্বরে নেয়া হয়। সেখানে সকাল ১০টায় তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

এখন খসরুর মরদেহ নির্বাচনী এলাকা কুমিল্লায় নেয়া হবে। সেখানে প্রথমে বাদজোহর বুড়িচং উপজেলায় হাইস্কুল মাঠে তৃতীয় জানাজা হবে। এরপর বাদ আসর ব্রাহ্মণপাড়া উপজেলায় চতুর্থ জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আবদুল মতিন খসরু গত ১৫ মার্চ সংসদ সচিবালয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। ১৬ মার্চ সকালে তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। ওইদিনই তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন…সুপ্রিম কোর্ট বার সভাপতি আবদুল মতিন খসরু আর নেই

গত ২৮ মার্চ রাত ১২টার দিকে আবদুল মতিন খসরুকে আইসিইউতে নেয়া হয়। পরে ১ এপ্রিল করোনা পরীক্ষায় নেগেটিভ আসে। গত ৩ এপ্রিল অ্যাডভোকেট আবদুল মতিন খসরুকে সিএমএইচের আইসিইউ থেকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়।

৬ এপ্রিল সকালে শারীরিক অবস্থার অবনতি হলে পুনরায় তাকে আইসিইউতে নেয়া হয়। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকেল ৪টা ৫০ মিনিটে তিনি না ফেরার দেশে পাড়ি জমান।