খুলনায় কমেছে মৃত্যু-শনাক্ত

খুলনার চারটি হাসপাতালে রেকর্ডসংখ্যক মৃত্যুর পর প্রাণহানি কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গে ১০ জনের প্রাণহানি হয়েছে। নগরীর তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর মধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ৬ জন, বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে তিনজন ও জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় অর্থাৎ শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার (১০ জুলাই) সকাল পর্যন্ত তাদের মৃত্যু হয়। তবে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে কেউ মারা যায়নি। এর আগে শুক্রবার খুলনাতে সর্বোচ্চ ২৭ জনের মৃত্যু হয়েছিল। এছাড়া গত ৮ ও ৭ জুলাই ২২ জন, গত ৬ ও ৫ জুলাই ১৭ জন, ৪ জুলাই ১৫ জন, ৩ ও ২ জুলাই ১১ জন এবং ১ জুলাই ১০ জনের মৃত্যু হয়েছিল।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় তিন ও উপসর্গ নিয়ে তিনজন মিলে মোট ৬জনের মৃত্যু হয়েছে। করোনায় মৃত ব্যক্তিরা হলেন- খুলনার ফুলতলা উপজেলার শামসুর রহমান (৫০), বাগেরহাটের মিঠা পুকুরপাড় এলাকার রওশন আরা (৬৫) ও নড়াইল জেলার লোহাগড়া উপজেলার মো. মুজিবর রহমান (৬৫)। এছাড়া তিনজন করোনা উপসর্গে মৃত্যুবরণ করেছেন। বর্তমানে হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৮৮ জন। যার মধ্যে রেড জোনে ১১৫ জন, ইয়ালো জোনে ৩৩ জন ও আইসিইউতে ২০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৯ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন।

বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন, খুলনার পাইকগাছা উপজেলার গোপালপুর গ্রামের আহম্মদ আলী গোলদার (৭৫), দাকোপ উপজেলার পানখালী গ্রামের মোহাম্মদ আলী (৯০) ও চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার পুরাপাড়ার অনন্ত কুমার বিশ্বাস (৪০)। বর্তমানে হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরও ১৩০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২১ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ জন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন না রূপসা উপজেলার নৈহাটি গ্রামের মো. হাসানুজ্জামান (৭০)। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭৬ জন। এরমধ্যে ৩৭জন পুরুষ ও ৩৯ জন মহিলা। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৫ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ জন। https://db8fb60b2e21fec18135f477fac2f21b.safeframe.googlesyndication.com/safeframe/1-0-38/html/container.html

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের ফোকালপার্সন ডা. প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে করোনায় কারো মৃত্যু হয়নি। বর্তমানে হাসপাতালের করোনা ইউনিটে ৪৫ শয্যার বিপরীতে ভর্তি রয়েছেন ৪৪ জন। তারমধ্যে আইসিইউতে রয়েছেন ১০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৫ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চারজন।