গাজীপুরে স্বর্ণের দোকানে দুঃসাহসিক চুরি

গাজীপুর প্রতিনিধি
গাজীপুর মেট্রোপলিটন সদর থানার জয়দেবপুর বাজারে স্বর্ণের দোকানের টিনের চালা ও সিলিং কেটে দু:সাহসিক চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাতের যে কোন সময় বাজারের রিপা জুয়েলার্সে এ ঘটনা ঘটেছে।

সংঘবদ্ধ চোরেরা স্বর্ণের দোকান থেকে ৮ ভরি স্বর্ণ, ১০০ ভরি রৌপ্য এবং পাশের কাদের স্টোল থেকে নগদ প্রায় ১৩ হাজার টাকাসহ বিভিন্ন পণ্য চুরি করে নিয়ে যায়।
স্বর্ণের দোকান রিপা জুয়েলার্সের মালিক মোঃ রফিকুল ইসলাম জানান, প্রতিদিনের ন্যায় মঙ্গলবার রাতের দোকান বন্ধ করে বুধবার সকালে দোকান খুলে দোকানে রক্ষিত মালামাল পাওয়া যায় নি। রাতের কোন এক সময় পাশ^বর্তী ‘কাদের স্টোর’ এর টিনের চালা ও সিলিং কেটে চোরেরা ভেতরে ঢুকে এবং সেলফে সাজিয়ে রাখা প্রায় সাড়ে ৩ ভরি স্বর্ণালঙ্কার, কারিগরের ড্রয়ারে রক্ষিত সাড়ে ৪ ভরি স্বর্ণ ও প্রায় ১০০ ভরি রৌপ্য লুটে নেয়।

কাদের স্টোরের মালিক আব্দুল কাদির জানান, তার দোকানের ক্যাশবাক্স ভেঙ্গে নগদ প্রায় সাড়ে ১৩ হাজার টাকা ও সেলফ থেকে বিভিন্ন নিত্যপণ্য চোরেরা লুটে নেয়।
জয়দেবপুর বাজার স্বর্ণ শিল্প ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর সাধারণ সম্পাদক কার্তিক কর্মকার জানান, প্রতিদিন রাত ১০টা থেকে বাজারে পুলিশের ডিউটি থাকে। এছাড়া বাজারের নিজস্ব নৈশ প্রহরীরাও রাত জেগে দায়িত্ব পালন করে থাকে। এর পরও এমন দুঃসাহসিক চুরির ঘটনা আমাদেরকে দুশ্চিন্তায় ফেলে দিয়েছে।
এ বিষয়ে মেট্রোপলিটন সদর থানার ওসি রফিকুল ইসলাম জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। এবিষয়ে দোকান মালিকদের পক্ষ থেকে থানায় এ পর্যন্ত কোন অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।