চট্টগ্রামে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ২০, ডা. শাহাদাত গ্রেপ্তার

চট্টগ্রাম নগরে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ অন্তত ২০ জন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে।

আজ সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে নাসিমন ভবনে নগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে।

পরে পুলিশ ঘটনাস্থল থেকে নগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগমসহ ১৫ জনকে আটক করে। সংঘর্ষের পর নগরীর একটি হাসপাতাল থেকে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনকেও আটক করে পুলিশ।

মহানগর বিএনপির গণমাধ্যম শাখা থেকে জানানো হয়েছে, নগরীর পাঁচলাইশ থানার প্রবর্তক মোড়ের ট্রিটমেন্ট হাসপাতালের নিজের চেম্বার থেকে সন্ধ্যা ৬টার দিকে ডা. শাহাদাত হোসেনকে আটক করা হয়েছে।আজ সোমবার সন্ধ্যায় নগরীর একটি হাসপাতাল থেকে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনকে আটক করে পুলিশ। ফাইল ছবি

এর আগে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে আসে। পুলিশ জানায়, বিএনপি দলীয় কার্যালয়ের পরিবর্তে সড়কে সমাবেশ করতে চাইলে পুলিশ বাধা দেয়। এ নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় পুলিশ রাবার বুলেট নিক্ষপ করে কর্মীদের পিছু হটিয়ে দেয়। ঘটনার এক পর্যায়ে নেতাকর্মীরা যানবাহন ও দোকানপাট ভাঙচুর করে। সড়কে আগুন জ্বালিয়ে দেয়। পুলিশ নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় থেকে মহিলা দলের সাবেক সভানেত্রী মনোয়ারা বেগম মনিসহ ১৫ জন নেতাকর্মীকে আটক করে। এ সময় অনেককে রক্তাক্ত অবস্থায় পুলিশ উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপপুলিশ কমিশনার (ডিসি) মেহেদী হাসান জানান, এ ঘটনায় পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছে। ১৫ জন বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়েছে।