চট্টগ্রামে ভিপি নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নুরুল হক নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরের কোতোয়ালি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। নগর স্বেচ্ছাসেবক লীগের নেতা আজিজ মিসির বাদী হয়ে গতকাল মঙ্গলবার রাতে মামলাটি করেন।

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপকমিশনার শাহ মোঃ আব্দুর রউফ এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলায় বলা হয়, কোতোয়ালি থানাধীন কোর্ট হিল এলাকায় তসলিম উদ্দিন নামের এক আইনজীবীর চেম্বারে অবস্থান করার সময় ডাকসুর সাবেক ভিপি নুরুল হকের একটি ফেসবুক লাইভ দেখতে পান স্বেচ্ছাসেবক লীগ নেতা আজিজ মিসির।

মামলায় উল্লেখ করা হয়, ওই ফেসবুক লাইভে বাংলাদেশের অসংখ্য ধর্মপ্রাণ মুসলিম নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধ বা অনুভূতিতে উসকানি, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোসহ মুসলিম নেতাকর্মীদের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য প্রকাশ, আক্রমণাত্মক ও মিথ্যা তথ্য প্রদান করা হয়েছে।

আরও পড়ুন…কুড়িগ্রামে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা পুত্রবধূকে হত্যার অভিযোগ

এর আগে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে নুরুল হক নুরের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। গত রোববার মামলাটি করেন ইলিয়াস হোসেন নামের এক সংগীতশিল্পী।

এর আগে একই অভিযোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মোঃ আশরাফুল ইসলাম সজীব ভিপি নুরের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করেন।