চাপ নেই, জিততে এসেছি: মুমিনুল

মুমিনুল

রাত পোহালেই ক্যান্ডির পাল্লেকেলেতে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। বাঘ-সিংহের লড়াইয়ের ফলাফল কী হবে সেটা না হয় সময়ের হাতে তোলা থাক।

তবে নির্ভার টাইগার অধিনায়ক মুমিনুল হক। সবশেষ ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২টি টেস্ট হেরেছে তার দল। বিপরীতে লঙ্কানরা উইন্ডিজ সফরে টেস্ট সিরিজ ড্র করে এসেছে।

এমন অবস্থায়ও চাপ হীন রয়েছেন টাইগার অধিনায়ক। বুধবার মাঠে নামার আগে আজ দুপুরের ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানিয়েছেন, জয়ের প্রত্যাশা তার।

“আমি তো কোনো চাপে নেই। আমার দলও কোনো চাপে নেই। আমরা এখানে এসেছি ম্যাচ জেতার জন্য। পুরোপুরি চেষ্টা করব ম্যাচ জেতার, এটাই। অবশ্যই শ্রীলঙ্কা ভালো অবস্থানে আছে। আমরা শেষ দুইটা টেস্ট ভালো খেলতে পারিনি। কিন্তু আগেও বলেছি- ক্রিকেটে অতীত নিয়ে চিন্তা করে লাভ নেই। যদি প্রসেস ঠিক থাকে, ৫ দিন ভালো খেলি ইনশাআল্লাহ জয় পাব।”

আরও বলেন…শেষ সময়ে পয়েন্ট হারাল লিভারপুল

দলের সেরা খেলোয়াড় সাকিব আল হাসান নেই এই সফরে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলবেন বলে আগেই ছুটি নিয়ে রেখেছেন তিনি। মুমিনুল জানালেন, সাকিবকে মিস করবেন ঠিকই তবে যাদের সুযোগ হবে খেলার তারা শতভাগ দিলেই সাফল্য পাওয়া যাবে।

“উনি বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। যেকোনো ফরম্যাটে দলের জন্য অনেক কার্যকরী ক্রিকেটার। আমার দলের ক্ষেত্রেও একই। তিনি দলে না থাকলে কম্বিনেশন নিয়ে কিছুটা সংগ্রাম করতে হয়। অবশ্যই আমরা তাকে মিস করব। তবে দলে যেই আছে, সবার ভালো করার সামর্থ্য আছে। সাকিবের জায়গায় যেই আসবে তার জন্য দলে অবদান রাখার এটা ভালো সুযোগ।”