Home খেলা জাদেজার জাদুতে প্রথম হার দেখল ব্যাঙ্গালুরু

জাদেজার জাদুতে প্রথম হার দেখল ব্যাঙ্গালুরু

জাদেজা

উড়তে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে মাটিতে নামাল চেন্নাই সুপার কিংস। রোববার মাঠে নামার আগে চার ম্যাচের চারটিতে জয় পেয়ে পয়েন্ট টেবিলে এক নম্বর জায়গা দখল করে বিরাট কোহলির ব্যাঙ্গালুরু।

অবশ্য চার ম্যাচে তিন জয়ে টেবিলের দুই নম্বরে ছিল চেন্নাই। এই ম্যাচটা তাই লড়াই হবে এটাই স্বাভাবিক। তবে সব লড়াই থামিয়ে দিয়ে ব্যাঙ্গালুরুর বিপক্ষে একপেশে জয় পেয়েছে মহেন্দ্র সিং ধোনির দল।

সন্ধ্যায় দুই দলের টস ভাগ্যে জয় পেয়ে ব্যাট করার সিদ্ধান্ত নেয় চেন্নাই। ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার রুতুরাজ গয়ক্বদ ও ফাফ ডু প্লেসি মিলে যোগ করেন ৭৪ রান। গয়ক্বদের ৩৩ রানে বিদায়ে জুটি ভাঙলেও প্লেসি তুলে নেন ফিফটি। প্লেসি বরাবর ৫০ রান করে ফিরলে থেমে যায় রানের চাকা।

তবে শেষ ওভারে রবীন্দ্র জাদেজার ঝোড় ব্যাটিং, দলীয় ১৫৪ রান থেকে নিয়ে যায় ৭ উইকেটে ১৯১ রানে! হার্শাল প্যাটেলের করা শেষ ওভারে পাঁচ ছয় ও এক চারে তোলের ৩৭ রান। তাতেই ঘুরে যায় ম্যাচ। জাদেজা অপরাজিত মাঠ ছাড়েন ৬২ (২৮) রানের ইনিংস খেলে। শেষ ওভারে দলকে ডোবালেও ৩ উইকেট নেন হার্শাল।

জবাবে ব্যাট করতে নেমে উজ্জীবিত ব্যাঙ্গালোরের ব্যাটসম্যানরা ব্যর্থ হন এই ম্যাচে। ওপেনার বিরাট কোহলির ৮ রান করে বিদায়ের পর দেবদূত পাডিক্কালও ৩৪ (১৫) রান করে ফেরেন সাজঘরে।

আরও পড়ুন…ড্র করে টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম পয়েন্ট পেল টাইগাররা

এরপর ব্যর্থতার গল্প লেখেন একে একে গ্লেন ম্যাক্সওয়েল (২২), এবি ডি ভিলিয়ার্স (৪), কাইল জেমনসনরা (১৬)। চেন্নাইয়ের বোলারদের তোপে শেষ পর্যন্ত ৯ উইকেটে ১২২ রানে শেষ হয় রয়্যাল চ্যালেঞ্জার্সের ইনিংস।

৭১ রানের জয়ে ব্যাঙ্গালুরুকে টপকে পয়েন্ট টেবিলে এক নম্বরে উঠে এসেছে চেন্নাই সুপার কিংস। দলের জয়ে ৩ উইকেট নেন জাদেজা, ২ উইকেট করে ইমরান তাহির ও ১টি করে উইকেট নেন শার্দুল ঠাকুর এবং স্যাম কারান।