জীবন যুদ্ধে হার মানলেন আফগান ক্রিকেটার নাজিব তারাকাই

0
18

নাজিব তারাকাই আফগানিস্তানের জাতীয় দলের টপঅর্ডার ব্যাটসম্যান। মাত্র ২৯ বছর বয়সে হাসপাতালে মৃত্যুর সঙ্গে চার দিন লড়াই চালিয়ে শেষমেশ হার মানলেন তিনি। 

শুক্রবার ভয়াবহ সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে জখম হয়েছিলেন নাজিব। আফগান ক্রিকেট বোর্ডের তরফে শনিবার সোশ্যাল মিডিয়ায় তার দুর্ঘটনার খবর জানানো হয়েছিল। মঙ্গলবার আফগান ক্রিকেট সংস্থাই টুইটারে নাজিবের মৃত্যুর খবর জানায়।

এসিবি-র তরফে টুইট করা হয়, আগ্রাসী ওপেনার তথা অসাধারণ মানুষ নাজিব তারাকাইয়ের মৃত্যুর বেদনাদায়ক খবরে আফগানিস্তান ক্রিকেট সংস্থা ও ক্রিকেটপ্রেমী দেশের প্রত্যেকেই গভীরভাবে শোকাহত। ট্র্যাজিক দুর্ঘটনায় ২৯ বছর বয়সী ক্রিকেটারের মৃত্যুতে আমরা হতভম্ব। ঈশ্বর তার প্রতি কৃপা করুন।

২০১৪ সালে বাংলাদেশে টি-২০ বিশ্বকাপে আন্তর্জাতিক অভিষেক হয় নাজিবের। আফগানিস্তানের হয়ে ১২টি আন্তর্জাতিক টি-২০ ও ১টি ওয়ান ডে খেলেন তিনি। ২০১৭ সালের মার্চে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ম্যাচে আন্তর্জাতিক কেরিয়ারের সর্বোচ্চ ৯০ রানের ব্যাক্তিগত ইনিংস খেলেন তারাকাই।

নাজিব কেরিয়ারের একমাত্র ওয়ান ডে ম্যাচ খেলেন আয়ারল্যান্ডের বিরুদ্ধে। গতবছর সেপ্টেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে তিনি শেষবার আফগানিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নামেন।

কেরিয়ারে ২৪টি ফার্স্ট ক্লাস ও ১৭টি লিস্ট-এ ম্যাচ খেলেন নাজিব। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৬টি সেঞ্চুরি ও ১০টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। সব মিলিয়ে কেরিয়ারে ৩৩টি টি-২০ ম্যাচ খেলেছেন তারাকাই।