জুভেন্টাসের শিরোপা জয়ের স্বপ্নে ধাক্কা

ইতালিয়ান সিরি’আ লিগের শিরোপা অক্ষুণ্ন রাখার স্বপ্ন দেখছিল জুভেন্টাস। কিন্তু তাদের সেই স্বপ্নে ধাক্কা দিয়েছে দুর্বল দল বেনেভেন্তো। পয়েন্ট টেবিলের তলানির দিকে থাকা দলটি হারিয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের। আগের দেখায় নবাগত দলটির বিপক্ষে ড্র করেছিল তুরিনের বুড়িরা।

রোববার (২১ মার্চ) নিজেরদের ঘরের মাঠে জুভেন্টাসকে ১-০ গোলে হারিয়েছে বেনেভেন্তো। স্বাগতিকদের জয় নিশ্চিত করা গোলটি করেন আদোলফো।

ম্যাচের শুরু থেকে বল দখলে এগিয়ে থাকলেও জুভেন্টাসের আক্রমণ ছিল ছন্নছাড়া। বিরতির কিছু আগে অবশ্য বল জালে পাঠিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়।

বিরতির পরও বল দখলে এগিয়ে ছিল জুভরা। কিন্তু স্রোতের বিপরীতে গোল পেয়ে যায় বেনেভেন্তো। মাঝমাঠ থেকে বল ধরে ডি-বক্সে দানিলোর চ্যালেঞ্জ এড়িয়ে জোরালো শটে জালের ঠিকানা খুঁজে নেন আর্জন্টাইন ফরোয়ার্ড আদোলফো।

এই গোলটি আর শোধ দিতে পারেনি আন্দ্রেয়া পিরলোর শিষ্যরা। তাতে ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে জুভেন্টাস।

এ নিয়ে ৭ ড্র ও ৪ হার মিলিয়ে টানা দশমবারের মতো শিরোপা জেতার আশা প্রায় শেষ জুভেন্টাসের। শীর্ষে থাকা ইন্টার মিলানের চেয়ে এখনও ১০ পয়েন্টে পিছিয়ে তারা। ২৭ ম্যাচে ইন্টারের পয়েন্ট ৬৫। দুইয়ে থাকা এসি মিলানের পয়েন্ট ৫৬। আর ৫৫ পয়েন্ট নিয়ে তিনে জুভেন্টাস।

অন্যদিকে এই জয়টি খুবই গুরুত্বপূর্ণ ছিল বেনেভেন্তোর জন্য। এই জয়ের মাধ্যমে রেলিগেশন শঙ্কা থেকেও মুক্তি মিলেছে দলটির।