শ্রীলংকায় টাইগারদের দুই দিনের প্রস্তুতি ম্যাচ শুরু আজ

টাইগাররা
team red vs team green tamim iqbal vs mominul haq, rtv online sri lanka vs bangladesh

শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য বৃহস্পতিবার থেকে নিজেদের কোয়ারেন্টাইন প্রস্তুতি শুরু করেছিলো বাংলাদেশ ক্রিকেট দল। নিজেদের মধ্যে প্রস্তুতিমূলক ম্যাচ শেষে টেস্টের জন্য চূড়ান্ত দল ঘোষণা করবে টিম ম্যানেজমেন্ট।

আজ ১৭ এপ্রিল শুরু হয়েছে দুই দিনের প্রস্তুতি ম্যাচটি।

এর আগে শ্রীলংকায় পৌঁছানোর পর ১২ থেকে ১৪ এপ্রিল তিন দিনের বাধ্যতামূলক রুম কোয়ারেন্টাইনে ছিলো বাংলাদেশ। কোয়ারেন্টাইন শেষে বৃহস্পতিবার প্রথম দিনের অনুশীলনে ব্যাটিং-বোলিং ও ফিল্ডিং তিন বিভাগেই ঘাম ঝরায় টাইগাররা। শুক্রবার দ্বিতীয় দিনের অনুশীলনে ছিলো ফিল্ডিংয়ের প্রতি বাড়তি নজর।

সকাল থেকে দুপুর পর্যন্ত দ্বিতীয় দিনের মতো অনুশীলন চলে বাংলাদেশের। অনুশীলনে খেলোয়াড়দের নিয়ে ব্যস্ত সময় পার করেছেন দলের কোচেরা।

ক্যাচ অনুশীলন করিয়েছেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। তার সাথে ছিলেন ব্যাটিং কোচ জন লুইস ও বোলিং কোচ ওটিস গিবসনও। ক্যাচিং-ফিল্ডিং নিয়ে বেশ কিছুক্ষণ ঘাম ঝরানোর পর ব্যাট হাতে নেটে অনুশীলন করেন তামিম-মুশফিকরা।

আরও পড়ুন…শ্রীলঙ্কার চেয়ে আমরা পিছিয়ে নই: মিরাজ

আগামী ২১ এপ্রিল থেকে প্রথম টেস্ট শুরুর আগে ১৯ ও ২০ এপ্রিল ম্যাচের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করবে বাংলাদেশ। ২৯ এপ্রিল থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। দু’টি টেস্টই হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

সম্প্রতি দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের কাছে ২-০ ব্যবধানে সিরিজ হারের পর নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ হারে বাংলাদেশ।

টেস্টে বাংলাদেশের প্রাথমিক দল: মোমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী রাব্বি, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম, শহিদুল ইসলাম ও নুরুল হাসান সোহান।