টাইগারদের নতুন ব্যাটিং কোচ লুইস

নিজ মাঠে ওয়েস্ট ইন্ডিজ এবং এরপর নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে ইংল্যান্ডের জন লুইসকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ইংলিশ কাউন্টিতে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে খেলা এবং ২০০৭ সাল থেকে কোচিং হিসেবে কাজ করছেন ৫৩ বছর বয়সী লুইস। সম্প্রতি ইংল্যান্ড জাতীয় ওয়ানডে দলের ব্যাটিং কোচের দায়িত্বও পালন করেছেন তিনি। এছাড়া ২০১৮-১৯ মৌসুমে লুইস শ্রীলংকা দলের ব্যাটিং কোচ ছিলেন।

১৯৮৯ থেকে ২০০৬ সাল পর্যন্ত দীর্ঘ ১৭ বছরের প্রথম শ্রেনীর ক্যারিয়ারে ইংলিশ কাউন্টি দল ডারহাম ও এসেক্সের হয়ে দশ হাজারের বেশি রান করেছেন লুইস। ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশীপে তিনি উভয় দলেই অধিনায়কত্ব করেছেন। ইসিবির লেভেল-৪ কোচিং সনদ পাওয়া লুইস ২০১৩-১০১৮ পর্যন্ত ডারহামের প্রধান কোচ ছিলেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত প্রাথমিক দলের অনুশীলন ক্যাম্প শুরু হবে ১০ জানুয়ারী। তার আগেই লুইস ঢাকা পৌঁছাবেন বলে ধারণা করা হচ্ছে। তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে একই দিন ঢাকা আসার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজ দলের।

তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচের সিরিজ খেলতে ফেব্রুয়ারী মাসের শেষ সপ্তাহে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।