টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা আয়োজক হবে ভারত: সৌরভ গাঙ্গুলি

বিশ্বকাপ

শেষ ২৪ ঘণ্টায় ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৫ হাজারের বেশি। মৃত্যু হয়েছে প্রায় আটশ’ জনের। যা এই পর্যন্ত রেকর্ড। সব মিলিয়ে এখনও পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩২ লাখ ৫ হাজার ৯২৬ জন। এমন অবস্থায় শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। শুধু তাই নয় পরিস্থিতি যেমনই হোক আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে বদ্ধপরিকর সৌরভ গাঙ্গুলি। ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা ঘোষণা দিয়েছেন ইতিহাসের সেরা আয়োজক হতে চলেছেন তারা।

শুক্রবার ১৪তম আইপিএলের উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মুখোমুখি হয় মুম্বাই ইন্ডিয়ানস। ম্যাচে আমন্ত্রণ জানিয়ে দেশটির সব রাজ্য ক্রিকেট সংস্থার সভাপতি এবং সচিবদের চিঠি দিয়েছেন সৌরভ। সেখানেই আত্মবিশ্বাসের সঙ্গে সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপ আয়োজন করার বার্তা দিয়েছেন তিনি।

টাইমস অব ইন্ডিয়া জানাচ্ছে, সৌরভ চিঠিতে লিখেছেন, ‘আশা করি দেশের পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হবে। ঘরোয়া ক্রিকেটের সব আসরের সঙ্গে ইতিহাসের সেরা টি-টোয়েন্টি বিশ্বকাপও আয়োজন করব আমরা।’

আগামী অক্টোবর ও নভেম্বরে টি-টোয়েন্টির বিশ্ব আসর বসবে ভারতে। গেল বছর করোনার হানায় মার্চের পর ক্রিকেট স্থগিত করা হয়েছিল দেশটিতে। তবে ঘরোয়া ক্রিকেটে সৈয়দ মুস্তাক আলি এবং বিজয় হাজারে ট্রফি আয়োজন করেছিল। যদিও চলতি বছরের শুরুতে রঞ্জি ট্রফি বাতিল করতে বাধ্য হয় বিসিসিআই।

আরও পড়ুন…করোনার টিকার দ্বিতীয় ডোজ নিলেন টাইগাররা

দেশটিতে বর্তমানে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। এমন অবস্থায় দিনের পর দিন জৈব সুরক্ষা বলয়ে দিন কাটাচ্ছেন ক্রিকেটাররা। প্রতিকূল পরিস্থিতিতে বিশ্বমানের পারফর্ম করায় ভারতীয় ক্রিকেটারদের প্রশংসায় করেছেন দেশটির সাবেক অধিনায়ক।

সৌরভ গাঙ্গুলি লিখেছেন, ‘আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটাররা সুরক্ষা বলয়ে থেকেও দীর্ঘদিন থেকেও অসাধারণ ক্রিকেট উপহার দিয়ে চলেছেন।’

চলমান আইপিএল ৩০ মে শেষ হবে। আট দলের এই বিশাল আয়োজনে বিশ্বের নানা প্রান্ত থেকে ক্রিকেটাররা যোগ দিয়েছেন। টুর্নামেন্টটি সফলভাবে কতটা সফলভাবে আয়োজন করতে পারবে ভারত, তার ওপরেই নির্ভর করছে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের বিষয়টি।