টেকনাফে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি নিহত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন। বিজিবির দাবি, নিহত ওই ব্যক্তি ইয়াবা কারবারি ছিলেন। উপজেলার নাফ নদের ১ নম্বর স্লুইচ গেট এলাকায় আজ শনিবার ভোরে এ ঘটনা ঘটে। নিহত ওই ব্যক্তির বিস্তারিত পরিচয় জানা যায়নি।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান জানান, মিয়ানমার থেকে নাফ নদ হয়ে ইয়াবার একটি বড় চালান আসতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ সদর বিওপির ১ নম্বর স্লুইচ গেটসংলগ্ন এলাকায় স্পিডবোটে টহল জোরদার করে বিজিবির একটি টহল দল। এর মধ্যেই আজ শনিবার ভোরের দিকে নাফ নদের শূন্য রেখা অতিক্রম করে একটি কাঠের নৌকায় তিনজন লোক বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করে।

এ সময় বিজিবির টহল দল চ্যালেঞ্জ করলে নৌকায় থাকা ইয়াবা কারবারিরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে বিজিবিও পাল্টা গুলি চালায়। দুই থেকে তিন মিনিট পর নৌকায় থাকা তিনজনের মধ্যে দুজন সাঁতরিয়ে পালিয়ে গেলেও গুলিবিদ্ধ অবস্থায় একজনকে নৌকাসহ আটক করা হয়। এ সময় বিজিবির দুই সদস্যও আহত হন বলে দাবি বিজিবি কর্মকর্তার।

পরে আহত ইয়াবা কারবারিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিজিবির দাবি, জব্দ করা নৌকায় তল্লাশি চালিয়ে দুই লাখ ১০ হাজার ইয়াবা, একটি এলজি, দুটি কার্তুজ ও খালি খোসা উদ্ধার করা হয়েছে। এ ছাড়া আহত দুই বিজিবি সদস্যকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এটি সাম্প্রতিক সময়ে উদ্ধার হওয়া ইয়াবার সবচেয়ে বড় চালান বলেও দাবি বিজিবির।