ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া করোনায় আক্রান্ত

0
7

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ট্রাম্পের ঘনিষ্ঠ একজন উপদেষ্টা করোনায় আক্রান্ত হওয়ার কয়েক ঘণ্টা পর এই খবর সামনে এলো। খবর ইউএসএ টুডের।

এক টুইট বার্তায় সস্ত্রীক করোনা পজিটিভ হওয়ার কথা জানিয়েছে ট্রাম্প। শুক্রবার সকালে ট্রাম্প লিখেন, আজ রাতে ফার্স্ট লেডি এবং আমার করোনাভাইরাস পজিটিভ হয়েছে। আমরা তাৎক্ষণিকভাবে আমাদের কোয়ারেন্টিন এবং রিকভারি প্রসেস শুরু করবো। আমরা একসঙ্গে এই সময় পার করবো।

করোনার সংক্রমণ শুরু হওয়ার পর ট্রাম্প প্রায়ই দাবি করেছেন, যুক্তরাষ্ট্রে নিয়ন্ত্রণে আছে এই মহামারি। কিন্তু ট্রাম্প নিজেই করোনায় আক্রান্ত হয়ে যাওয়ার পর এখন যুক্তরাষ্ট্রের কোভিড পরিস্থিতি প্রশ্নের মুখে পড়লো।

বিশ্বের সবচেয়ে নিরাপদ পরিবেশ রয়েছে হোয়াইট হাউজে। কিন্তু এর মধ্যেও ট্রাম্প করোনায় আক্রান্ত হওয়ার পর দেশটিতে স্কুল ও ব্যবসা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে তার চাপাচাপিও নতুন করে আলোচনায় আসবে তাতে কোনও সন্দেহ নেই।

এর আগে ট্রাম্পের খুব কাছের একজন নারী উপদেষ্টা হোপ হিকস করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। তার করোনা রিপোর্ট পজিটিভ আসার পর কোয়ারেন্টিনে যান ট্রাম্প ও মেলানিয়া। এর কয়েক ঘণ্টা পরই এই দম্পতির করোনা রিপোর্ট পজিটিভ আসে।

উল্লেখ্য, ৭৪ বছর বয়সী ট্রাম্প ছাড়াও বিশ্বের আরও বেশ কয়েকজন শীর্ষ নেতা করোনায় আক্রান্ত হয়েছে। এই তালিকায় রয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ও ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বলসোনারো। তবে তারা দুজনেই করোনা থেকে সেরে উঠেছেন।