ঢাকায় চাঁদা না দেয়ায় ঠিকাদারকে গুলি

রাজধানীর ক্যান্টনমেন্ট থানার পশ্চিম মাটিকাটা এলাকায় চাঁদা না দেয়ায় সন্ত্রাসী ও মাদক কারবারিদের গুলিতে এক ঠিকাদার আহত হয়েছেন। তার নাম আরব আলী।

মঙ্গলবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে। এ সময় রফিকুল ইসলাম নামে এক রংমিস্ত্রিকেও পিস্তলের বাট দিয়ে পিটিয়ে আহত করা হয়। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

আহত আরব আলীর স্ত্রী হনুফা বেগম বলেন, ‘আমার স্বামী পশ্চিম মাটিকাটার নেকপাই স্কুলের সামনে কাজ করছিল। তখন এলাকার চিহ্নিত সন্ত্রাসী চাঁদাবাজ এবং মাদক কারবারি পান্নু এবং মিন্টুসহ সাত থেকে আটজন আমার স্বামীর কাছে চাঁদা দাবি করে। টাকা দিতে অস্বীকার করলে তারা আমার স্বামীর ডান উরুতে এক রাউন্ড গুলি করে। রংমিস্ত্রি রফিকুল ইসলাম এগিয়ে এলে সন্ত্রাসীরা পিস্তলের বাট দিয়ে তার মাথায় আঘাত করে। এছাড়াও তাকে কাঠ দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। খবর পেয়ে দুপুর আড়াইটার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসি। চিকিৎসকরা গুলি বের করে দিয়ে তাকে বাসায় নিয়ে আসি।

হনুফা বেগম আরও বলেন, এই চক্রটি প্রায় সময়ে আমার স্বামীর কাছে এসে চাঁদা চাইতো। কখনও ২০ হাজার কখনও ৫০ হাজার টাকা চাঁদা চাইতো। আজকে কত টাকা চেয়েছিল এমন প্রশ্নের জবাবে হনুফা বেগম বলেন, সেটা আমি বলতে পারব না।

জানতে চাইলে ক্যান্টনমেন্ট থানার কর্তব্যরত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) শিল্পী আক্তার বলেন, দুপুরে একটি গুলির ঘটনা ঘটেছে। গুলিবিদ্ধ ব্যক্তি হাসপাতালে গেছেন চিকিৎসা নিতে। বিষয়টি খতিয়ে দেখা হবে।