ঢাকা থেকে ৪ দেশে ২০টি বিশেষ ফ্লাইট পরিচালিত হচ্ছে

বিমান

ঢাকা থেকে চারটি দেশে মোট ২০টি বিশেষ ফ্লাইট পরিচালিত হচ্ছে। বিশেষ ফ্লাইট পরিচালনার প্রথম দিনে বেশ কয়েকটি ফ্লাইট বাতিল হলেও গতকাল রোববার থেকে সব শিডিউল অনুযায়ী ঢাকা ছেড়ে যাচ্ছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস বাংলা এয়ারলাইন্স ছাড়াও সৌদিয়া এয়ারলাইন্স, ওমান এয়ার, সালাম এয়ার, কাতার এয়ারওয়েজ, এমিরেটস, ইতিহাদ, এয়ার অ্যারাবিয়া আবুধাবি, ফ্লাই দুবাই ফ্লাইট পরিচালনা করছে।

তবে বিশেষ ফ্লাইটগুলোতে শুধু প্রবাসী শ্রমিকরাই যেতে পারছেন। জানা গেছে, আগামীকাল বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট সিঙ্গাপুরের উদ্দেশে ছেড়ে যেতে পারে।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ কর্মকর্তা মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার আজ সোমবার দুপুরে বলেন, আজ বিমান বাংলাদেশ এয়ারের সাতটি ফ্লাইট দুবাই, দাম্মাম, রিয়াদ, জেদ্দা, মাস্কাটে যাচ্ছে। একইভাবে অন্যান্য এয়ারলাইন্সের ফ্লাইট হচ্ছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটে গিয়ে দেখা যায়, দুবাই, সৌদি আরব, ওমান ও সিঙ্গাপুরে ফ্লাইট চালু রাখা হয়েছে।

চার দেশে প্রবাসীদের কাজে ফেরাতে গত ১৭ এপ্রিল থেকে ফ্লাইট পরিচালনা করছে ১১টি এয়ারলাইন্স। এই চার দেশ হচ্ছে- সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান ও কাতার। এই তালিকায় সিঙ্গাপুরের নাম থাকলেও এখন পর্যন্ত সিঙ্গাপুর কোনো ফ্লাইট পরিচালনা করা হয়নি।