তামিম-আকবর ঝড়ের পর দুর্দান্ত বোলিংয়ে কুপোকাত ‘এ’

হাই পারফরম্যান্স (এইচপি) দলের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ হলো টি-টোয়েন্টিতে। একমাত্র পঞ্চাশ ওভারের ম্যাচরে মতো কুড়ি ওভারেও দুর্দান্ত টিম ‘বি’। মঙ্গলবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তানজিদ হাসান তামিম ও আকবর আলীর ব্যাটিং ঝড়ের পর বোলারদের দুর্দান্ত বোলিংয়ে তারা ১০০ রানে হারালো টিম ‘এ’কে।

আগে ব্যাট করতে নেমে দুই ওপেনার তামিম ও পারভেজ হোসেন ইমনের ব্যাটে শুরুটা দারুণ হয়েছিল ‘বি’র। কিন্তু প্রতিপক্ষ অধিনায়ক আফিফ হোসেন পাওয়ার প্লের শেষ ওভারে ব্রেকথ্রু আনেন। ষষ্ঠ ওভারের প্রথম বলে ইমনকে ৩১ রানে বোল্ড করে ৬০ রানের উদ্বোধনী জুটি ভাঙেন তিনি।

আফিফ তার পরের দুই ওভারে মাহমুদুল হাসান জয় (৮) ও অধিনায়ক তৌহিদ হৃদয়কে (১) ফেরান। ১৬ রানের ব্যবধানে তিন উইকেট হারানো দলকে টেনে তোলেন তামিম ও আকবর। তাদের ৭৯ রানের ঝড়ো জুটি ভাঙেন শফিকুল ইসলাম। ৪৬ বলে ৬ চার ও ৫ ছয়ে ৭৩ রানে আউট হন তামিম।

হাফসেঞ্চুরি থেকে তিন রান দূরে থাকতে পরের ওভারে আউট হন আকবর। তানভীর ইসলামের শিকার হন তিনি ২০ বলে দুটি চার ও চারটি ছয়ে ৪৭ রান করে। দুজনের দারুণ জুটি ‘বি’ দলকে ৬ উইকেটে ১৯৪ রানের সংগ্রহ এনে দেয়।

বড় লক্ষ্যে নেমে পাওয়ার প্লের ছয় ওভারে ৩৫ রান তুলতে প্রথম পাঁচ ব্যাটসম্যানকে হারায় টিম ‘এ’। শাহীন আলম ও রেজাউর রাজা পঞ্চম ও ষষ্ঠ ওভারে জোড়া আঘাত হানেন। নাঈম শেখ ও রাকিবুল হাসানের ছোট্ট প্রতিরোধ ভেঙে গেলে ৩২ রানের মধ্যে শেষ পাঁচ উইকেট হারায় দলটি। দুজনকেই টানা ওভারে ফেরান রিশাদ হোসেন।

নাঈম সর্বোচ্চ ২৮ রান করেনক দলের পক্ষে। এছাড়া কেবল শাহাদাত হোসেন (১৮) ও সুমন খান (১৩) দুই অঙ্কের ঘরে পৌঁছান।

টিম ‘বি’র পক্ষে রাজা সর্বোচ্চ তিন উইকেট নেন। দুটি করে উইকেট পান শাহীন, রিশাদ ও মুকিদুল ইসলাম মুগ্ধ।