‘তালাশ’ সিনেমার টিকিট বিক্রির টাকা যাবে বানভাসিদের কাছে

স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে পড়েছেন সিলেটবাসী। শহরের ২০টি এলাকাসহ প্লাবিত হয়েছে পাঁচটি উপজেলার নিম্নাঞ্চল। এতে জেলার একেকটি উপজেলা পরিণত হয়েছে বিচ্ছিন্ন দ্বীপে। পানিবন্দি হয়ে পড়েছেন কয়েক লাখ মানুষ।

ইতোমধ্যেই উজানের পাহাড়ি ঢল ও টানা ভারি বর্ষণে সিলেট-সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছে সেখানকার মানুষজন। ক্রমশ অবনতি ঘটছে পরিস্থিতির। এরইমধ্যে বাংলাদেশের নামকরা সব সেলিব্রিটিরা এগিয়ে আসছেন যে যার মতো করে।

এবার সেই বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘তালাশ’ টিম। বন্যার্তদের সহায়তায় নিয়েছেন তারা এক ব্যাতিক্রমী উদ্যোগ।

বর্তমানে সিনেমার প্রচারে বগুড়ায় অবস্থান করছেন ‘তালাশ’ সিনেমার প্রযোজক, পরিচালক, নায়ক-নায়িকাসহ অনেকেই। সেখান থেকে সিনেমার পরিচালক সৈকত নাসির গণমাধ্যমে জানিয়েছেন, ‘সিলেটের মানুষ আজ বিপদে। সেখানকার বেশির ভাগ মানুষ বন্যায় বাড়িঘরসহ অনেক কিছু হারিয়েছেন। তাদের খাদ্যের সমস্যা দেখা দিয়েছে।

এছাড়া তিনি বলেন, ‘তালাশ সিনেমার আয়ের একটা অংশসহ সিনেমাটির টিমের সবাই ব্যক্তিগতভাবে টাকা দিয়ে একটি ফান্ড করছি। সেই ফান্ড নিয়ে আমরা শিগগিরই সিলেটে রওনা হব।’

প্রসঙ্গত, শুক্রবার (১৭ জুন) দেশের ৫৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ‘তালাশ’ সিনেমাটি। এর মাধ্যমে নায়ক হিসেবে রুপালি পর্দায় অভিষেক হবে আদর আজাদের। তার সঙ্গে পর্দা শেয়ার করেছেন চিত্রনায়িকা শবনম ইয়াসমিন বুবলী।

প্রেম নেশাগ্রস্ত একজন রকস্টারের গল্পে নির্মিত ‘তালাশ’ সিনেমাটি পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা সৈকত নাসির। ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত ‘তালাশ’ সিনেমার কাহিনি পরিচালকের সঙ্গে যৌথভাবে লিখেছেন আসাদ জামান। আদর-বুবলী ছাড়াও সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আসিফ আহসান খান, মাসুম বাশার, মিলি বাশার, যোজন মাহমুদ প্রমুখ।