দাপুটে জয়ে রিয়ালকে টপকে ২য় স্থানে বার্সেলোনা

স্প্যানিশ লা লিগায় বার্সেলোনার চলতি মৌসুমের শুরুটা ছিল একদম যাচ্ছেতাই। শিরোপা পুনরুদ্ধারের মিশনে খেলতে নেমে পয়েন্ট টেবিলের ১০ নম্বরেও নেমে গিয়েছিল তারা। তবে ধীরে ধীরে ঘুরে দাঁড়াতে শুরু করেছে ক্লাবটি, রিয়ালকে টপকে উঠে গেছে তালিকার ২ নম্বর স্থানে।

রবিবার রাতে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে খেলতে নেমেছিল বার্সেলোনা। পুরো ম্যাচেই দাপট দেখিয়ে মেসির ফ্রি কিক এ ২-১ গোলে জয় পেয়েছে কাতালান ক্লাবটি। দলের হয়ে গোল করেছেন লিওনেল মেসি ও আন্তোনিও গ্রিজম্যান।

মেসি ও বার্সেলোনার অপেক্ষা শেষ হয় ২০তম মিনিটে। অসাধারণ এক ফ্রি কিকে রক্ষণপ্রাচীরের ঠিক ওপর দিয়ে বাঁক খেয়ে একদম পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেয় বল। লা লিগার চলতি মৌসুমে এটি মেসির দ্বাদশ গোল। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটেই ব্যবধান দ্বিগুণ হতে পারতো। তবে মেসির পাস থেকে গ্রিজমানের নেয়া শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। পরের মিনিটে পাল্টা আক্রমণ থেকে সমতায় ফেরে বিলবাও।

দারুণ পাসিং ফুটবলে সাজানো আক্রমণে ৭৪তম মিনিটে আবারো এগিয়ে যায় বার্সেলোনা। এবার ওসমান ডেম্বেলের পাস ধরে ডান দিক থেকে বাড়ান মিনগেজা। ঠান্ডা মাথায় নিখুঁত টোকায় গোল করেন গ্রিজমান। লিগে এটি তাদের টানা পঞ্চম ম্যাচ জয়।