দারুণ জয়ে শেষ আটে ম্যানসিটি

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) পাশাপাশি চ্যাম্পিয়ান্স লিগেও ছন্দ ধরে রেখেছে ম্যানচেস্টার সিটি। নক আউট পর্বে আরেক ধাপ এগিয়ে গেল পেপ গুয়ার্দিওলার দল। চ্যাম্পিয়ান্স লিগের শেষ ষোলোর ম্যাচে বরুশিয়া মনশেনগ্লাডবাখকে হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে প্রিমিয়ার লিগের দলটি।

গতকাল মঙ্গলবার বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় শেষ ষোলোর ফিরতি লেগে বরুশিয়া মনশেনগ্লাডবাখকে ২-০ গোলে হারিয়েছে ম্যানসিটি। মোট দুই লেগ মিলে ৪-০ গোলে এগিয়ে থেকে শেষ আটের টিকেট পেয়েছে সিটি।

জয়ের ম্যাচে দলের পক্ষে গোল করেছেন কেভিন ডি ব্রুইনে ও ইলকাই গিনদোয়ান। ম্যাচটি হওয়ার কথা ছিল ম্যানসিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে। কিন্তু করোনার কারণে ভ্রমণে নিষেধাজ্ঞা থাকায় ম্যাচটি বুদাপেস্টে সরিয়ে নেওয়া হয়। দুই দলের প্রথম লেগের লড়াইও এই মাঠেই হয়েছিল।

এদিন ম্যাচের শুরুতেই নিয়ন্ত্রণ পেয়ে যায় ম্যানসিটি। দ্বাদশ মিনিটে ডি ব্রুইনের এগিয়ে যায় সিটি। রিয়াদ মাহরেজের পাসে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে দলকে এগিয়ে নেন ডি ব্রুইনে। 

এরপর অষ্টাদশ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন গিনদোয়ান। মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে ফোডেন পাস দেন ডি-বক্সের সামনে। ভেতরে ঢুকে ডান পায়ের নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন গিনদোয়ান। ফলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি।