দারুণ লড়াইয়ের অপেক্ষায় কিউই অধিনায়ক

দলের নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন নেই। চোটের কারণে পুরো সিরিজ থেকেই ছিটকে গেছেন তিনি। নিয়মিত অধিনায়কের বদলে নেতৃত্বের ভার উঠেছে টম ল্যাথামের কাঁধে। নিজের শততম ওয়ানডে ম্যাচটি কাল বাংলাদেশের বিপক্ষে খেলতে যাচ্ছেন তিনি। সফরকারী বাংলাদেশের বিপক্ষে দারুণ লড়াইয়ের জন্য মুখিয়ে আছেন ভারপ্রাপ্ত কিউই অধিনায়ক।

আগামীকাল শনিবার স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মাঠে নামবে বাংলাদেশ। বাংলাদেশ সময় সকাল হওয়ার আগেই শুরু হবে দুদলের দ্বৈরথ। ডানেডিনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়। মূল লড়াই শুরুর আগেই নিউজিল্যান্ড অধিনায়ক জানালেন, সিরিজ নিয়ে নিজেদের আশার কথা।

ম্যাচের আগের দিন আজ শুক্রবার সংবাদমাধ্যমকে ল্যাথাম বলেন, ‘আমাদের জন্য এটি আরেকটি সুযোগ নিজেদের মেলে ধরার। দল এবার একটু আলাদা, কয়েকজন নতুন মুখ আছে। তবে ছেলেরা এ বছর লাল-সাদা, দুই বলেই দারুণ ক্রিকেট খেলছে। আশা করি, সেই ধারাবাহিকতা এই সিরিজেও থাকবে।’

ল্যাথাম আরও বলেন, ‘গত কয়েক বছরে আমরা এই দুদল পরস্পরের মুখোমুখি হয়েছি বেশ কয়েকবার। এখানেও খেলেছি। আমরা জানি, ওরা এমন এক দল যারা শেষ পর্যন্ত লড়ে যায়। এই সিরিজও ভিন্ন হওয়ার কথা নয়। অনেক সময় নিয়ে এবার তারা প্রস্তুতি নিয়েছে। আমরা মুখিয়ে আছি কালকের লড়াইয়ের জন্য।’

আগামীকাল শনিবার থেকে ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজ। সিরিজের পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ। সিরিজের প্রথম ওয়ানডে হবে ডানেডিনে, দ্বিতীয়টি ম্যাচ হবে ক্রাইস্টচার্চে, আর শেষটি হবে ওয়েলিংটনে।

এরপর আগামী ২৮ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের পরের দুটি টি-টোয়েন্টি হবে ৩০ মার্চ ও ১ এপ্রিল। প্রথম ম্যাচটি হবে হ্যামিল্টনে, দ্বিতীয়টি নেপিয়ারে, শেষটি অকল্যান্ডে।