দুপুরে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ

Finn Allen, New Zealand vs Bangladesh, T20I, March 30, rtv online

হ্যামিল্টন ছেড়ে দ্বিতীয় টি-টোয়েন্টির ভেন্যু নেপিয়ারে বাংলাদেশ ক্রিকেট দল। নিউজিল্যান্ডের এই শহরেই তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে কিউইদের মুখোমুখি হবে টাইগাররা।

মঙ্গলবার ম্যাকলিন পার্কে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়। সরাসরি সম্প্রচার করা হবে টি-স্পোর্টস ও জিটিভিতে।

এখন পর্যন্ত নিউজিল্যান্ডের মাটিতে জয়ের দেখা পায়নি বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ২১০ রান তোলে ব্ল্যাকক্যাপসরা। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৪৪ রান সংগ্রহ করে মাহমুদুল্লাহ রিয়াদের দল। ফলে ৬৬ রানে হেরেছে লাল-সবুজরা।

প্রথম ম্যাচে স্বাগতিকদের বড় সংগ্রহের পথ দেখান ডেভন কনওয়ে। নাসুম আহমেদের করা ১৫তম ওভারেই কনওয়েকে থামানো যেতো। পঞ্চম বলে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগের সীমানায় শরিফুল ইসলামের হাতে ধরা পড়েছিলেন। যদিও দড়িতে শরিফুলের পা লাগায় আউটের বদলে তা হয়ে যায় ছক্কা।

গুরুত্বপূর্ণ সময়ে ক্যাচ ধরতে না পারায় হারের কারণ হিসেবে মনে করেন তরুণ বোলার নাসুম আহমেদ।

আক্ষেপ নিয়ে তিনি বলেন, ‘আমার কাছে মনে হয়েছে ওই একটা ক্যাচ… ওই সময় কনওয়ের রান ৪৭ ছিল। এরপর ৯২ রানে শেষ করল। ক্যাচটা হলে, হয়তো আরও ২০টা রান কম থাকত। ওই জায়গায় আমরা একটু পিছিয়ে গেছি।’

প্রথমবারের মতো জাতীয় দলের জার্সিতে খেলতে নেমে ৪ ওভারে ৩০ রান খরচ করে দুটি উইকেট নিয়েছিলেন নাসুম।

২৬ বছর বয়সী এই স্পিনার বলেন, ‘ডেব্যু ম্যাচে আসলে বোলিংটা যেরকম শুরু করার কথা ওরকম হয়নি। তারপরও আলহামদুলিল্লাহ। ভালোই লাগছে। আরেকটু ভালো হতে পারত আমার কাছে মনে হয়।’