দুর্ঘটনার ৮ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক

যশোর সদর উপজেলার মুড়লী রেলক্রসিংয়ে গতকাল শনিবার সন্ধ্যায় ট্রেনের সঙ্গে কয়লাবোঝাই ট্রাকের সংঘর্ষে একজন নিহত হন। ওই সময় ট্রাকটি ট্রেনের ওপর উঠে পড়ায় এবং রেললাইনে কয়লা পড়ে যাওয়ায় খুলনা থেকে সারা দেশের ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। এ দুর্ঘটনার ৮ ঘণ্টা পর গতকাল দিবাগত রাত পৌনে ৩টার দিকে খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

এর আগে গতকাল দিবাগত রাত ১২টার দিকে খুলনা থেকে একটি রিলিফ ট্রেন দুর্ঘটনাস্থল থেকে ট্রাকটি সরিয়ে ট্রেন লাইনের ওপর পড়ে থাকা কয়লা পরিষ্কার করে। এরপর ওই স্থানের রেললাইন ট্রেন চলাচলের উপযুক্ত হয়।

জানা গেছে, গতকাল শনিবার সন্ধ্যায় রেলক্রসিংয়ের গেট বন্ধ থাকা সত্ত্বেও ট্রাকটি গেট ভেঙে রেললাইনের ওপর উঠে পড়লে এ দুর্ঘটনা ঘটে।

যশোরের চাঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক রকিবুজ্জামান জানান, গতকাল সন্ধ্যা ৭টার দিকে রাজশাহী থেকে আসা কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি খুলনার দিকে যাচ্ছিল। ওই সময় মুড়লী রেল ক্রসিংয়ে ট্রেনটির সঙ্গে কয়লাবোঝাই একটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে একজন নিহত ও একজন আহত হন। দুর্ঘটনার সময় রেল ক্রসিংয়ের গেট সঠিকভাবে নামানো হয়েছিল কি না, তা তদন্ত করে দেখা হচ্ছে।

ট্রাকটি রেললাইনের ওপরে থাকায় এবং রেল লাইনে প্রচুর কয়লা পড়ে থাকায় খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে খুলনা থেকে রিলিফ ট্রেন দুর্ঘটনাস্থলে গিয়ে তিন ঘণ্টার প্রচেষ্টায় রেললাইন পরিষ্কার করে। ফলে রেললাইন ট্রেন চলাচলের উপযুক্ত হয়।