নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

নাটোরের বড়াইগ্রাম উপজেলার শিবপুরে গৃহবধূ ফাতেমাকে হত্যার দায়ে স্বামী রুবেল হোসেনকে মৃত্যুদণ্ড দিয়েছেন নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত। একই সঙ্গে অভিযুক্ত রুবেলের ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানার টাকা ৬ মাসের মধ্যে নিহত গৃহবধূর পরিবারের কাছে দিতে জেলা কালেক্টরকে নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোহা. ইমদাদুল হক এই রায় দেন।

নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে স্পেশাল পিপি আনিছুর রহমান জানান, বড়াইগ্রাম উপজেলার খোকন মুন্সির ছেলে রুবেলের সঙ্গে ২০১৭ সালের ২৭ জুন সিরাজগঞ্জ সদরের তেতুলিয়া গ্রামের আকবর আলীর মেয়ে ফাতেমার বিয়ে হয়। বিয়ের ১ মাসের মাথায় রুবেল ২ লাখ টাকা যৌতুক দাবি করেন ফাতেমার পরিবারের কাছে। যৌতুক না দেওয়ায় বিয়ের ৩ মাসের মাথায় ২০১৭ সালের ২৬ সেপ্টেম্বর রাতে ফাতেমাকে গলা টিপে শ্বাসরোধে হত্যা করেন রুবেল।

এই ঘটনার পরদিন নিহত ফাতেমার বড় বোন আকলিমা বেগম বাদী হয়ে বড়াইগ্রাম থানায় চারজনকে অভিযুক্ত করে মামলা করেন। পুলিশ এই মামলায় শুধু রুবেলকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয়। আদালত সাক্ষ্যপ্রমাণ শেষে মঙ্গলবার এ রায় দেন।