নাসিক নির্বাচন, আইভী-তৈমুরের প্রার্থিতা বৈধ

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারসহ ৬ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। এ সময় বাতিল করা হয়েছে ২ জনের প্রার্থিতা।

আজ সোমবার সকালে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে আয়োজিত প্রার্থিতা বাছাই পর্ব অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়।

জানা গেছে, আজ সকালে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী, স্বতন্ত্র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, খেলাফত মজলিসের মেয়র প্রার্থী এ বি এম সিরাজুল মামুন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী মো. জসিম উদ্দিন, ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা মো. মাসুম বিল্লাহ, বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী মো. রাশেল ফেরদৌসের প্রার্থিতা যাচাইয়ে বৈধ ঘোষণা করা হয়েছে।

এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী মো. সুলতান মাহমুদের দাখিলকৃত ৩০০ ভোটার তালিকায় গরমিল পাওয়া গেছে। এ কারণে তার প্রার্থিতা বাতিল ঘোষণা করা হয়েছে।

আরেক স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম এবং তার কোনো প্রতিনিধি সেখানে উপস্থিত ছিলেন না। স্বতন্ত্র প্রার্থী হিসেবে তার দাখিল করা ৩০০ ভোটার তালিকায়ও গরমিল রয়েছে। ভোটার যাচাইয়ে সঠিক তথ্য পাওয়া যায়নি।

তার বাংলাদেশ ব্যাংকের সিআইবির তথ্যে প্রিমিয়ার ব্যাংকের ঋণ খেলাপি হিসেবেও তার বিরুদ্ধে তথ্য পাওয়া গেছে। এ কারণে তার প্রার্থিতা বাতিল ঘোষণা করা হয়েছে।

এর আগে প্রার্থীদের দেওয়া সব তথ্য যাচাই করার পর সেগুলো সঠিক পেয়ে সিটি করপোরেশন, পুলিশ প্রশাসন, ব্যাংক বিভাগ, আয়কর বিভাগের উপস্থিত প্রতিনিধিদের অনাপত্তি প্রদান সাপেক্ষে প্রার্থীদের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়।

রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার বলেন, দুজনের প্রার্থিতায় ভুল তথ্য প্রদান ও ঋণ খেলাপি থাকায় তা বাতিল করা হয়। বাকিদের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। যারা বৈধ হননি, তারা চাইলে আপিল করতে পারবেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা মতিয়ুর রহমান জানান, অনেককে দেখা যায় প্রতীক বরাদ্দের দিন মিছিল করে এখানে আসেন। এটি ঠিক নয়।

কারণ, ২৭ তারিখ প্রতীক বরাদ্দ। আপনারা ২৮ তারিখ থেকে প্রচারণা করবেন। এর ব্যত্যয় হলে আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা নিতে হবে। ২৮ ডিসেম্বর থেকে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠে থাকবেন আমরাও থাকব।

প্রভাতনিউজ/এনজে