নিউজিল্যান্ড সফরে পাকিস্তান টি-টোয়েন্টি দলে সরফরাজ-তালাত

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তরুণদের জায়গা করে দিতে বাদ পড়েছিলেন সরফরাজ আহমেদ। নিউ জিল্যান্ড সফরে আবার তাকে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের দলে ফেরানো হলো। পাকিস্তান ১৮ জনের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে, যেখানে সরফরাজের মতো দলে জায়গা পুনরুদ্ধার করেছেন অলরাউন্ডার হুসেইন তালাত।

১৮ ডিসেম্বর অকল্যান্ডে শুরু হবে এই সিরিজ। শেষ দুটি ম্যাচ হবে ২০ ও ২২ ডিসেম্বর হ্যামিল্টন ও নেপিয়ারে। জিম্বাবুয়ে সিরিজের দলে থাকা জাফর গোহর ও রোহেইল নাজির বাদ পড়েছেন। তাদের জায়গায় ঢুকেছেন সরফরাজ ও তালাত। অবশ্য দুজনে ৩৫ জনের টেস্ট দলের সঙ্গে নিউ জিল্যান্ডে রয়েছেন।

জিম্বাবুয়ে সিরিজে তরুণদের সুযোগ করে দিতে সরফরাজ বাদ পড়লেও তালাত সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত বছরের ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে। সম্প্রতি দুজনে ফিটনেস ফিরে পেয়ে এই দলে জায়গা করে নিয়েছেন।

কায়েদ-ই-আজম ট্রফিতে সিন্ধের হয়ে তিন ম্যাচ খেলেছেন সরফরাজ। খাইবার পাখতুনখায়ার বিপক্ষে অপরাজিত সেঞ্চুরি ছিল তার। ছয় ইনিংসে ১৭৭ রান, গড় রান ৩৫ এর একটু বেশি। আর তালাত একই টুর্নামেন্টে সাউদার্ন পাঞ্জাবের সঙ্গে পাঁচ ইনিংসে ক্যারিয়ার সেরা ডাবল সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি হাঁকান। এছাড়া অক্টোবরে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে সাউদার্ন পাঞ্জাবের হয়ে মোট ৩১৯ রান করেছেন প্রায় ১৫২ স্ট্রাইক রেটে, হাফসেঞ্চুরি তিনটি।

টি-টোয়েন্টি সিরিজ শেষে ইমাদ ওয়াসিম ২৩ ডিসেম্বর বিগ ব্যাশ লিগ খেলতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে নিউ জিল্যান্ড ছাড়বেন। পরের দিন মোহাম্মদ হাফিজ ফিরবেন পাকিস্তানে।

টি-টোয়েন্টি দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহঅধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, হায়দার আলী, হারিস রউফ, হুসেইন তালাত, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদীল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ মুসা খান, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, উসমান কাদির ও ওয়াহাব রিয়াজ।