নিজের গল্পে নিজেই নায়িকা তানজিন তিশা

সচরাচর ধারাবাহিক নাটকে দেখা না গেলেও জনপ্রিয় ধারাবাহিক ‘হাউজ নং ৬৯’ এ এবার যুক্ত হলেন জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা। এখানে তিনি অভিনয় করেছেন কাজের মেয়ে আকলিমা চরিত্রে, যিনি এই গল্পের কেন্দ্রীয় চরিত্র।

এখানে তানজিন তিশার অভিনয় করার বিশেষ কারণ হলো এই ধারাবাহিকের গল্প তানজিন তিশার নিজের। যে কারণে খুব শ্রম দিয়ে নিজের চরিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন তিনি। নিজের গল্পে ধারাবাহিকটিতে অভিনয় প্রসঙ্গে তানজিন তিশা বলেন, ‘এটা সত্যি যে আমার কখনোই মনে হয়নি যে আমি গল্প নিয়ে ভাবতে পারবো বা আমার গল্পে নাটক হবে। কিন্তু সময়ের সাথে সাথে মানুষের চিন্তা ভাবনা বদলায়। আমাকে এই ধারাবাহিকে অভিনয়ের জন্য যেদিন হিমি ভাই ফোন করলেন তখন তিনি বলেছিলেন যে একটি বিল্ডিংয়ের গল্প। আমার তখনই মাথায় ভাবনা আসলো যে আমাদের রাজধানীর প্রত্যেকটি বাসাতেই একজন করে হলেও বুয়া কাজ করেন। তাদেরকে ঘিরে অনেক ধরনের মজাদার কিংবা ভয়ংকর ঘটনা ঘটে থাকে।

আমি এমন ভাবনা শেয়ার করার পর হিমি ভাই এমন গল্প নিয়ে বিশেষ সাতটি পর্ব নির্মাণের জন্য সম্মত হলেন। এর আগেও আমাকে দু’জন গুণী পরিচালক গল্প দেবার জন্য বিশেষভাবে বলেছিলেন। কিন্তু তখন আসলে আমার গল্প নিয়ে ভাবার সুযোগ ছিলোনা। কিন্তু ‘হাউজ নং ৬৯’র জন্য হঠাৎ করেই গল্পটা মাথায় এলো। শুরুতে আকলিমা চরিত্রটিতে নিজেকে ফুটিয়ে তোলা একটু কঠিন ছিলো। কিন্তু পরবর্তীতে আকলিমা কেমন করে কথা বলতে পারে, কীভাবে হাটতে পারে আরো কী কী করতে পারে সবই নিজের মধ্যে নিতে পেরেছিলাম। গল্পটার শেষে একটা টুইস্ট আছে। আমার বিশ্বাস আমার অভিনীত বিশেষ সাতটি পর্ব দর্শকের ভীষণ ভালো লাগবে।’

ধারাবাহিকটির পরিচালক মাহমুদুর রহমান হিমি জানান তিশার পর্বগুলো রচনা করেছেন তাসদিক শাহরিয়ার। হিমি বলেন, ‘এর আগে তিশা আমার নির্দেশনায় ভুল এই শহরের মধ্যবিত্তদের ছিলো, বাড়ি ফেরা, ডুডল অব লাভ নাটকে অভিনয় করেছিলেন। তবে আকলিমা চরিত্রে তানজিন তিশা এক কথায় দুর্দান্ত অভিনয় করেছেন। দর্শক মুগ্ধ হবেন তার অভিনয়ে।’

তানজিন তিশা জানান, গতকাল থেকে তিনি ঈদ নাটকের কাজ শুরু করেছেন। টানা কয়েকদিন তিনি সাগর জাহান, সঞ্জয় সমদ্দার ও মুহিদুল মহিমের কাজ করবেন। ‘হাউজ নং ৬৯’ প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯.৪০ মিনিটে এনটিভিতে প্রচার হয়। তিশা অভিনীত পর্বগুলো আগামী ৩১ মার্চ থেকে প্রচার শুরু হবে। অর্থাৎ ২৭ পর্ব থেকে তিশাকে দেখা যাবে।