নির্বাচনে লড়বেন একঝাঁক তারকা

বিধানসভার নির্বাচন নিয়ে সরগরম ভারতের পশ্চিমবঙ্গ। টলিউডের অনেক তারকা অভিনয়শিল্পী সক্রিয়ভাবে রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন। এই নির্বাচনী হাওয়ায় পালাবদলও কম হয়নি। কেউ তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন, আবারো অনেক তারকাই নতুন করে তৃণমূলের রাজনীতির সঙ্গে যুক্ত হয়েছেন।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে কলকাতার কালীঘাটের বাড়ি থেকে বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাহাড়ের তিনটি আসন ছেড়ে ২৯১টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করে তৃণমূল। এ তালিকায় জায়গা পেয়েছেন টলিউডের একঝাঁক তারকা। 

ব্যারাকপুর আসন থেকে প্রার্থী করা হয়েছে পরিচালক রাজ চক্রবর্তীকে, বাঁকুড়া থেকে লড়বেন অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, আসানসোল দক্ষিণ আসনে লড়বেন অভিনেত্রী সায়নী ঘোষ, কীর্তন শিল্পী অদিতি মুন্সি লড়বেন রাজারহাট-গোপালপুর কেন্দ্র থেকে।

এবার নির্বাচনে লড়বেন অভিনেত্রী জুন মালিয়া। মেদিনীপুর সদর কেন্দ্র থেকে ভোটে দাঁড়াচ্ছেন তিনি। উত্তরপাড়া থেকে দাঁড়াচ্ছেন অভিনেতা কাঞ্চন মল্লিক। টিভি অভিনেত্রী লাভলি মৈত্র লড়বেন সোনারপুর দক্ষিণ কেন্দ্র আসন থেকে। কৃষ্ণনগর উত্তরে দাঁড়াচ্ছেন অভিনেত্রী কৌশানি মুখোপাধ্যায়। সোহম চক্রবর্তী লড়বেন চণ্ডীপুর আসন থেকে।

এবার নতুন করে তৃণমূলে অনেক তারকাই যোগ দিয়েছেন। কিন্তু সবাইকে প্রার্থী করেননি মমতা। এবার যারা প্রার্থী তালিকায় জায়গা পাননি তাদের জন্য ভবিষ্যতে বিধান পরিষদে জায়গা দেওয়ার আশ্বাস দিয়েছেন শাসক দলের নেত্রী মমতা।