নোয়াখালীতে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন গৃহহীনরা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি স্বরূপ নোয়াখালীর সদর উপজেলায় ভূমিহীন পুনর্বাসনের পাকা ঘর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। 

বুধবার (৬ জানুয়ারি) দুপুরে উপজেলার ধর্মপুর ইউনিয়নের ধর্মপুর গ্রামে পাকা ঘরের নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম সামছুদ্দিন জেহান।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, ধর্মপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডভোকেট ছিদ্দিকুর রহমান সাবু, ধর্মপুর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ভাটিরটেক চৌমুহনী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি নজির আহম্মদ, ইউনিয়ন পরিষদ সচিব মোঃ শহীদুল ইসলাম শহীদ প্রমুখ।

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম সামছুদ্দিন জেহান বলেন, ‘সরকারি ও বেসরকারি উদ্যোগে প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে দুই কক্ষ বিশিষ্ট মোট ৩২টি পাকা ঘর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। এর মধ্যে বেশিরভাগ ঘরের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। বাকি কাজগুলো খুব দ্রুত শেষ করা হবে।’

প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। আশা করা যাচ্ছে ১৫ জানুয়ারি ‘ক’ শ্রেণির গৃহহীনদের ঘরগুলো বুঝিয়ে দেয়া হবে।