পরীক্ষার ফল নিয়ে বিরূপ মন্তব্য করবেন না: প্রধানমন্ত্রী

বিকল্প পদ্ধতিতে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ নিয়ে বিরূপ মন্তব্য না করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকাল পৌনে ১১টার পর এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত ফল প্রকাশের অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন।

শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় নিয়েই এভাবে ফল মূল্যায়ন করা হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, করোনার মহামারির কারণে শিক্ষার্থীদের জীবন থেকে যেন একটি বছর নষ্ট না হয় সেজন্য এভাবে পরীক্ষা ছাড়াই ফল প্রকাশ করা হয়েছে। সেজন্য বিকল্প পদ্ধতিতে ফলাফল প্রকাশ নিয়ে বিরুপ মন্তব্য না করার আহ্বান জানান তিনি।

বঙ্গবন্ধুকন্যা বলেন, ডিজিটাল বাংলাদেশে ঘরে বসেই পাঠদান করা সম্ভব হচ্ছে। অনলাইনে ক্লাস নেয়া হচ্ছে। দেশের যেকোনো এলাকা থেকে শিক্ষার্থীরা এতে অংশ নিতে পারছেন।

অনুষ্ঠানে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে বলে জানান সরকারপ্রধান।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবার পরীক্ষা ছাড়াই আগের পরীক্ষার ফলের ভিত্তিতে এইচএসসি ও সমমানের ফল প্রকাশ করা হয়। ফল প্রকাশের বিকল্প এই প্রক্রিয়ায় এবার শতভাগ শিক্ষার্থী পাস করেছে।